‘একটি সন্তানের চেয়ে একটি বই কোন অংশে কম না’ • নতুন ফেনীনতুন ফেনী ‘একটি সন্তানের চেয়ে একটি বই কোন অংশে কম না’ • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘একটি সন্তানের চেয়ে একটি বই কোন অংশে কম না’

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৪২ অপরাহ্ণ, ২৯ আগস্ট ২০১৮

একটি সন্তানের চেয়ে একটি বই কোন অংশে কম না বলে মন্তব্য করেছেন ফেনীর প্রবীণ শিক্ষাবিদ, কবি ও গীতিকার অধ্যাপক রফিক রহমান ভূঁঞা। বুধবার শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে ‘প্রবাস উপাখ্যান’ নোলক প্রকাশন’র একটি বইয়ের পাঠোত্তর আলোচনা এ কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রবাসীদের জীবন গাঁথা, তাঁদের সুখ-দু:খের কথা নিয়ে খুব বেশি বই আমার চোখে পড়েনি। আমার মনে হয় এ ধরণের বই ফেনীতে প্রথম। মুহাম্মদ ইছমাইল’র এ বইটি মাইল ফলক হয়ে থাকবে। তিনি বইটির লেখক ও প্রকাশককে তাঁদের সাহসী উদ্যোগের জন্য ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন দৈনিক প্রথম আলো’র নিজস্ব প্রতিনিধি আবু তাহের, আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যায়ের ইসলামের ইতিহাসের সহকারী অধ্যাপক এবিএম নুরুল আবছার, ইসলামী ব্যাংক’র কলেজ রোড় শাখা ব্যবস্থাপক মনছুর আলম, লেখকের পিতা মৌলভী মহিউদ্দিন, দৈনিক কালেরকণ্ঠ ফেনী প্রতিনিধি আসাদুজ্জামান দারা, ফেনী জেলা পুস্তক ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি ইকবাল আলম, জাতীয় কবিতা পরিষদ ফেনীর সভাপতি ইকবাল চৌধুরী, ফেনী ডিবেট মুবমেন্ট’র প্রধান সমন্বয়ক এডভোকেট সাইফুদ্দিন মজুমদার শাহীন, ফেনী জেলা মূদ্রণ শিল্প সমিতির সাধারণ সম্পাদক আরিফুল আমিন রিজভী, কবি ও সাহিত্যিক শফিউল হক, জসিম উদ্দিন, জাহাঙ্গীর আলম জাহাঙ্গীর, প্রবাসী জহিরুল ইসলাম মজুমদার প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নোলক প্রকাশন’র স্বত্ত্বাধিকারী রাশেদুল হাসান, লেখক মুহাম্মদ ইছমাইল। লেখকের বই থেকে আবৃত্তি করেন আবৃত্তি সংসদ ফেনীর সভাপতি এখলাছ উদ্দিন খোন্দকার।

হুসাইন আরমান’র সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফেনী প্রেসক্লাব’র সাবেক সভাপতি রফিকুল ইসলাম, ফেনী রিপোর্টার্স ইউনিটির সভাপতি জহিরুল হক মিলু, সাধারণ সম্পাদক জহিরুল হক মিলন, ডেইলী সান ফেনী প্রতিনিধি আবদুল্লাহ আল মামুন, দৈনিক বণিক বার্তা ফেনী প্রতিনিধি নুর উল্লাহ কায়সার, ক্রীড়া সংগঠক শরিফুল ইসলাম অপু, লেখক ও সাহিত্যিক শাহিনা আক্তার, মোস্তফা আল মুহিত, হেলাল শাহাদাত, ফজলুল হক, সাইদুল ইসলাম সনেট, সুমন ইসলাম, এস এ মামুনসহ লেখক, কবি, সাহিত্যিক, সাংবাদিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের বিভিন্ন স্তরের লোকজন উপস্থিত ছিলেন।

সম্পাদনা: আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.