ফেনীতে নির্বাচন করতে চায় ৫ হেভিওয়েট প্রার্থী • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে নির্বাচন করতে চায় ৫ হেভিওয়েট প্রার্থী • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফেনীতে নির্বাচন করতে চায় ৫ হেভিওয়েট প্রার্থী

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:২৯ অপরাহ্ণ, ১২ নভেম্বর ২০১৮

ফেনীতে নির্বাচন করতে চায় সাবেক প্রধানমন্ত্রীসহ হেভিওয়েট পাঁচ প্রার্থী। এ পাঁচ প্রার্থী ক্ষমতাসীন দল আওয়ামীলীগ ও বিএনপি থেকে দলীয় মনোনয়ন সংগ্রহ করেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে দলীয় মনোনয়নপত্রের ফরম সংগ্রহ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ফেনী-১ আসন থেকে খালেদা জিয়ার পক্ষে দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলামের হাত থেকে প্রথম মনোনয়নপত্রটি সংগ্রহ করেন ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু।

এ আসন থেকে ১৯৯১, ১৯৯৬, ২০০১ ও ২০০৮ সালে সংসদ সদস্য নির্বাচিত হন বেগম খালেদা জিয়া। দুর্নীতি মামলায় দ- নিয়ে কারাবন্দি খালেদা জিয়া আইনি জটিলতা কাটিয়ে উঠতে পারলে ফেনী-১, বগুড়া-৬ ও বগুড়া-৭ আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ফেনী-২ আসনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। মনোনয় বিতরণের প্রথম দিন আওয়ামীলীগের ধানমন্ডী কার্যালয় থেকে দলী মনোনয়ন সংগ্রহ করেন তিনি। এর আগে ২০০৮ সালে একই আসনে আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশ নেন তিনি। সে নির্বাচনে বিএনপি প্রার্থীর কাছে পরাজিত হন তিনি।

ফেনী-১ (ছাগলনাইয়া-ফুলগাজী ও পরশুরাম) আসনে নির্বাচনের জন্য আওয়ামীলীগের দলীয় মানোনয়ন কিনেন সাবেক মন্ত্রী লে: কর্ণেল (অব:) জাফর ইমাম বীর বিক্রম। রবিবার দলের ধানমন্ডী কার্যালয় থেকে মানোনয়নপত্র সংগ্রহ ও জমা দেন তিনি।

জাফর ইমাম বীরবিক্রম (অব) ১৯৭৯ সাল থেকে বিএনপি, পরে জাপা থেকে ১৯৮৮ পর্যন্ত এ আসনের এমপি-মন্ত্রী ছিলেন। ১৯৯১ সালে জাপা প্রার্থী এবং ২০০১ সালে আওয়ামীলীগে যোগ দিয়ে এ আসন থেকে নির্বাচন করে বেগম জিয়ার সঙ্গে হেরে যান।

একই আসন থেকে আওয়ামীলীগের মানোনয়নপত্র সংগ্রহ করেন প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। শনিবার দুপুরে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে এ মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। দীর্ঘদিন ধরে নির্বাচনে অনাগ্রহের কথা জানিয়ে আসছেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

সম্প্রতি ফেনীতে দু’একটি নির্বাচনী জনসভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীসহ বক্তারা ফেনী-১ আসেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে প্রার্থী হওয়ার আহ্বান জানান। এরই মধ্যে দল থেকে মনোনয়ন নেন তিনি

ফেনী-৩ আসনে নির্বাচন করতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আলোচিত সেনা কর্মকর্তা লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী। রাজনীতিতে আসছেন কি আসছেন না এ নিয়ে ধোঁয়াশা থাকলেও এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কেনার মধ্য দিয়ে তিনি যে আওয়ামী লীগের প্রার্থী হতে চান তা খোলাসা হয়েছে।

২০০৭ সালে সেনাবাহিনীর নবম ডিভিশনের জিওসির দায়িত্বে থাকা মাসুদ উদ্দিন চৌধুরী এক-এগারোর পরিবর্তনের পর গুরুতর অপরাধ দমন সংক্রান্ত জাতীয় সমন্বয় কমিটির সমন্বয়ক ছিলেন। ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর অস্ট্রেলিয়ায় বাংলাদেশের হাইকমিশনার নিযুক্ত হন তিনি।
সম্পাদনা: আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.