অনলাইনে খুজেঁ নিতে পারবেন টিউশনি • নতুন ফেনীনতুন ফেনী অনলাইনে খুজেঁ নিতে পারবেন টিউশনি • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

অনলাইনে খুজেঁ নিতে পারবেন টিউশনি

নতুন ফেনীনতুন ফেনী
  প্রকাশিত হয়েছেঃ  ০২:২০ অপরাহ্ণ, ২৯ নভেম্বর ২০১৮

দেশের তরুণ উদ্যোক্তারা বিভিন্ন ধরনের নতুন ধারণা নিয়ে কাজ করছেন। এমনই একটি উদ্যোগ কেয়ার টিউটরস। শিক্ষক খোঁজার প্ল্যাটফর্ম হিসেবে এটি ব্যবহার করা যায়। এখান থেকে বিনা মূল্যে শিক্ষক বাছাই করা এবং পরীক্ষামূলক ক্লাস যাচাই করার সুযোগ রয়েছে। শিক্ষক খুঁজতে সাইটে পোস্ট দেওয়া হলে সেটি জব পোস্ট হিসেবে প্রদর্শিত হবে এবং তাতে আবেদন করতে পারবেন শিক্ষকেরা।

কেয়ার টিউটরসের উদ্যোক্তা মাসুদ পারভেজ জানান, টিউশনি–সংক্রান্ত জটিলতা দূর করতে ২০১২ সাল থেকেই কেয়ার টিউটরস ধারণাটি নিয়ে কাজ শুরু করেন তিনি। টিউশনভিত্তিক প্রতিষ্ঠানটি থেকে অভিভাবকেরা শিক্ষক খুঁজে নিতে পারেন। এমনকি শিক্ষকেরা টিউশনির সুযোগ খুঁজতে পারেন। শুরুতে এটি ফেসবুক গ্রুপের মাধ্যমে চালু করেন তিনি।

নিজের উদ্যোগ সম্পর্কে মাসুদ বলেন, ‘তরুণদের জন্য উদ্যোগ কেয়ার টিউটরস চালু করা হয়েছে। পড়াশোনা শেষ করার পর ইন্টার্নশিপ থেকেই আমরা চাকরি হয়েছিল। তখন চাকরির পাশাপাশি এটা দেখি। কিন্তু একসময় মনে হলো, দুটি একসঙ্গে করা সম্ভব না। যেকোনো একটা আমাকে ছাড়তে হবে। শেষ পর্যন্ত ছাড়ার জন্য চাকরিকেই বেছে নিলাম। এরপর দিনরাত এটাতে সময় দিয়েছি। এখনো পর্যন্ত এই উদ্যোগে ১৫ জনের একটি টিম কাজ করছে।’

সম্পাদনা:আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.