জ্বলন্ত ভবন থেকে শিশুকে বাঁচিয়ে সম্মাননা পেলেন বাংলাদেশী • নতুন ফেনীনতুন ফেনী জ্বলন্ত ভবন থেকে শিশুকে বাঁচিয়ে সম্মাননা পেলেন বাংলাদেশী • নতুন ফেনী
 ফেনী |
২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জ্বলন্ত ভবন থেকে শিশুকে বাঁচিয়ে সম্মাননা পেলেন বাংলাদেশী

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৫৪ অপরাহ্ণ, ১৬ জানুয়ারি ২০১৯

সংযুক্ত আরব আমিরাতের আজমানে একটি শিশুর জীবন রক্ষায় সাহসিকতাপূর্ণ ভূমিকা রাখায় আজমান সিভিল ডিফেন্স প্রবাসী বাংলাদেশী ফারুক ইসলাম (৫৭) কে সম্মাননা দিয়েছে।

১৩ জানুয়ারী রাতে আরব আমিরাতের আজমানে গ্রোসারিতে কর্মরত বন্ধুকে দেখতে যাওয়ার পথে,অগ্নিকান্ড কবলিত ভবনটির ২য় তলার জানালা দিয়ে এক মহিলা হিন্দিতে আর্তনাদ করে তার ৩ বছরের শিশুপুত্রকে বাঁচানোর জন্য সাহায্য চেয়ে চিৎকার করতে শোনেন। অনেক মানুষ সেখানে উপস্থিত থাকলে ও কেউ তাতে সাড়া না দিয়ে তাকিয়ে রইলেন। তখন ফারুক এগিয়ে গিয়ে হাত বাড়িয়ে দিলে ভদ্রমহিলা উপর থেকে তার সন্তানকে ছুড়ে ফেললে এই প্রবীণ তাকে ধরে বাঁচান। শিশুপুত্রকে নিরাপদ দেখে তারপর মহিলা নিজেও লাফ দেন এবং নীচে পার্ক করা একটি গাড়ীর ওপর পড়ে গুরুতর আহতাবস্থায় খালিফা হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মহিলার স্বামী মোহাম্মদ সাকিব এ সময় অফিসের কাজে বাইরে ছিলেন। সন্তানের জীবন রক্ষার জন্য তিনি বাংলাদেশী ফারুকের প্রতি অশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন এবং স্ত্রী রুবিনার জীবন রক্ষার জন্য সবার দোয়া চেয়েছেন।

ছেলেটির জীবন রক্ষা করার জন্য আজমান সিভিল ডিফেন্স কতৃক এই বাংলাদেশীকে সম্মাননা প্রদান করা হয়। খবরটি আমিরাতের জাতীয় দৈনিক খালিজ টাইমে শিরোনামে এসেছে।
সম্পাদনা: আরএইচ/এমই

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.