দাগনভূঞায় খাল পুন:খনন কাজের উদ্বোধন • নতুন ফেনীনতুন ফেনী দাগনভূঞায় খাল পুন:খনন কাজের উদ্বোধন • নতুন ফেনী
 ফেনী |
২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দাগনভূঞায় খাল পুন:খনন কাজের উদ্বোধন

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৫২ অপরাহ্ণ, ১১ ফেব্রুয়ারি ২০১৯

ফেনীর দাগনভূঞায় ৪০ কোটি ব্যয়ে চার কিলোমিটার দৈঘ্যের পুনঃখনন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। সোমবার উপজেলার পূর্বচন্দ্রপুরে জলাবদ্ধতা নিরসন ও শুকনো মৌসুমে সেচের পানি সংরক্ষণে বালভোলা খাল পুন:খনন কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান।

এ সময় দাগনভূঞা উপজেলা পরিষদের চেয়ারম্যান দিদারুল কবির রতন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম ভূঞা, বৃহত্তর নোয়াখালী ক্ষুদ্র সেচ উন্নয়ন প্রকল্পের পরিচালক প্রকৌশলী মোহাম্মদ নুর নবী, নির্বাহী প্রকৌশলী মো.আলী আশরাফ, পূর্বচন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ রায়হানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্থানীয়রা জানায়, ফেনীর দাগনভূঞার পূর্বচন্দ্রপুর ও রাজাপুর ইউনিয়নে অবস্থিত এই বোলভোলা খালের পলি জমে ভরাট হয়ে গেছে। খালটি খনন হলে এলাকার দীর্ঘদিনের জলাবদ্ধতা নিরসনের পাশাপাশি দুই হাজার একর জমি সেচের আওতায় আসবে।

উল্লেখ্য, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের (বিএডিসি) তত্ত¡াবধানে ১৪৪ কোটি ব্যয়ে ফেনী, নোয়াখালী ও ল²ীপুর জেলার ক্ষুদ্র সেচ উন্নয়ন প্রকল্পের আওতায় বৃহত্তর নোয়াখালীর তিনটি জেলায় ৪০০ কিলোমিটার খাল পুনঃখনন ও সংস্কার, ১৬৫টি এলএলপি সেচ পাম্প স্থাপন, ১২৫টি পানি সংরক্ষণ অবকাঠামো নির্মাণ, ১৬৫টি সেচ স্কীমে ভূগর্ভস্থ পাইপ লাইন নির্মাণ ও ২০টি সোলার সেচ পাম্প স্থাপন করা হবে জানিয়েছেন প্রকল্প সংশ্লিষ্টরা।
সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.