ফুলগাজীর জগতপুরে দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প • নতুন ফেনীনতুন ফেনী ফুলগাজীর জগতপুরে দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফুলগাজীর জগতপুরে দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৪২ অপরাহ্ণ, ২২ ফেব্রুয়ারি ২০১৯

সামাজিক ও সেচ্ছাবেসী সংগঠন ‘আনোয়ার-সাজেদা হেলথ ক্লিনিকের আয়োজন ও পৃষ্ঠপোষকতায় ফেনীর ফুলগাজী উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের জগতপুর গ্রামে দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১ ফেব্রæয়ারি) দুপুর ১২ টায় অনুষ্ঠিত মেডিকেল ক্যাম্পের উদ্ধোধন করেন ফেনী ১ আসনের সাংসদ শিরিন আক্তার। সংগঠনের উপদেষ্টা ও ফেনী ৩ আসনের সংসদ সদস্য লে: জেনারেল (অব:) মাসুদ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান, ফেনীর পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার, সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির।

প্রধান অতিথির বক্তব্যে লে: জেনারেল (অব:) মাসুদ উদ্দিন চৌধুরী তার বক্তব্যে বলেন, ফেনীর উত্তরাঞ্চলে আনোয়ার সাজেদা হেলথ ক্লিনিক চিকিৎসেবায় তৃণমূল মানুষের জন্য কাজ করে যাচ্ছে দেড়ে যুগর বেশি সময় ধরে। এ ধরনের চিকিৎসা সেবামূলক কার্যক্রম সারা দেশের জন্য উদাহারণ। আশা করি ভবিষ্যতেও এ ফাউন্ডেশনটি চিকিৎসা কার্যক্রম অব্যাহত রাখবে। এ জন্য তিনি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে সকলের পাশে থাকার আশা ব্যাক্ত করেন।

বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) ফেনী জেলা শাখার সভাপতি ডা: সাহেদুল ইসলাম কাওসারের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম মজুমদার, উপজেলা নির্বাজী অফিসার মো: সাইফুল ইসলাম, আনন্দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন মজুমদার, দরবারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন মজুমদার, মুন্সিরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন ভিপি, প্রথম আলোর ফেনী প্রতিনিধি মো: আবু তাহের, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক জহিরুল হক মিলনসহ স্থানীয় রাজনীতিবিদ, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।

ফ্রি মেডিক্যাল ক্যাম্পটি বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে শুরু হয়ে বিকাল ৫টা পর্যন্ত চলে। ২৫টি ক্যাম্পে প্রায় ৫ হাজারের মতো রুগীকে বিভিন্ন রোগের বিনামূল্যে চিকিৎসা, রক্তের গ্রæপ নির্ণয়, রোগ শনাক্তকরণ চলে। রাজধানী ঢাকা ও ফেনীতে কর্মরত প্রায় ৫০জন সর্বোচ্চ ডিগ্রিধারী চিকিৎসক এ মেডিক্যাল ক্যাম্পে রোগী দেখেন।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের বরণের পরপরই আনোয়ার-সাজেদা সংগঠনের ১৮ বছর পূর্তিতে একটি ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ। এর আগে অতিথিবৃন্দ মেডিক্যাল ক্যাম্প ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করেন।

প্রসঙ্গত: প্রায় দেড় যুগ আগে বিএমএ ফেনী জেলা শাখার সভাপতি ডা. সাহেদুল ইসলাম কাওসার তার বাবা মা (আনোয়ার-সাজেদা হেলথ ক্লিনিক) নামে সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠনটি বিনামূল্যে তৃণমূল মানুষদের চিকিৎসা দিয়ে আসছেন। প্রতিদিন চিকিৎসক কর্তৃক ব্যাবস্থাপনা ঔষুধ প্রদান করা, দরিদ্র অসহায় রুগীদের উন্নতর চিকিৎসার ব্যবস্থা করা, বিশেষজ্ঞ মেডিক্যাল ক্যাম্প আয়োজন, স্বাস্থ্য বিভাগ কর্তৃক টিকাদান কেন্দ্র, স্বাস্থ্য শিক্ষা বিষয়ক কার্যক্রম, পরিবার পরিকল্পনা সেবা প্রদান, প্রতিদিন বিনামূল্যে চিকিৎসা সেবাসহ চিকিৎসা সংক্রান্ত্র সব সেবা দেয়া হয়ে থাকে।
সম্পাদনা: আরএইচ/এসএইচটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.