Cheap Jerseys Wholesale Jerseys Cheap Jerseys Wholesale Jerseys Cheap Jerseys Cheap NFL Jerseys Wholesale Jerseys Wholesale Football Jerseys Wholesale Jerseys Wholesale NFL Jerseys Cheap NFL Jerseys Wholesale NFL Jerseys Cheap NHL Jerseys Wholesale NHL Jerseys Cheap NBA Jerseys Wholesale NBA Jerseys Cheap MLB Jerseys Wholesale MLB Jerseys Cheap College Jerseys Cheap NCAA Jerseys Wholesale College Jerseys Wholesale NCAA Jerseys Cheap Soccer Jerseys Wholesale Soccer Jerseys Cheap Soccer Jerseys Wholesale Soccer Jerseys
  • Ad 850
  • Ad 850
  • Ad 850
  • Ad 850

মোহাম্মদ সফিউল হক’র প্রথম গ্রন্থ ‘শীত নিদ্রায় বসন্ত’

নিজস্ব প্রতিনিধি
প্রকাশ : ফেব্রুয়ারি ২৬, ২০১৯ | সময় : ৫:০৩ অপরাহ্ণ

কবিতা যে সাহিত্যের প্রধানতম অঙ্গশৈলী তা আবারো স্পষ্ট করে দিয়েছেন কবি ও প্রাবন্ধিক মোহাম্মদ সফিউল হক। ‘শীত নিদ্রায় বসন্ত’ প্রথম কাব্যগ্রস্থের মাধ্যমে তিনি জানান দিয়েছেন লেখক সত্বার। কবিতাকে শুধুমাত্র শরিরি প্রেম, বোধ ও প্রতিবাদের মধ্যে আটকে না রেখে অবমুক্ত করেছেন। সামাজিক বাস্তবতা, দেশ প্রেম ছড়িয়ে দিয়েছেন কবিতার বর্ণহীন গতরে। কবি স্বপ্ন দেখিয়েছেন তরুনদের। নৈঃশব্দ নির্জনতাও কবিতে আচ্ছন্ন করেছে। প্রকাশের পর থেকে পাঠক ও শুভানুধ্যায়ীদের কাছে গ্রন্থটি ব্যাপক সমাদৃত হয়েছে।

বইটি প্রসঙ্গে কবি ও প্রাবন্ধিক মোহাম্মদ সফিউল হক বলেন, নানা সময়ে সামাজিক ও রাষ্ট্রীয় প্রেক্ষাপট নিয়ে এ গ্রস্থের বেশিরভাগ কবিতাগুলো রচিত। এখানে প্রেম তথা দেশ প্রেম যেভাবে উঠে এসেছে ঠিক তেমনি ভাবে উঠে এসেছে সাহিত্যের অপরাপর অনুসঙ্গগুলো। কবিরা স্বপ্নের চাষ করেন। এ গ্রন্থে সে স্বপ্নেই চাষ করার চেষ্টা করে হয়েছে। বইট পাঠ করলে পাঠক দেশাত্ববোধের একটি ম্যাসেজ পাবেন।

প্রকাশক রাশেদুল হাসান বলেন, মোহাম্মদ সফিউল হক একজন শক্তিমান কবি ও লেখক। এ গ্রন্থ ছাড়াও উনার অনেক লেখা পড়া ও সম্পাদনা করার সুযোগ হয়েছে। বইয়ের প্রত্যেকটি কবিতা অত্যন্ত সরস। দেশপ্রেমে প্রেমে ঠাসা বেশির ভাগ কবিতা। এটা আমার কাছে খুব ভালো লেগেছে।

কবি ও প্রাবন্ধিক মোহাম্মদ সফিউল হক’র কবিতার প্রতি ঝোক সে ছোট্ট বেলা থেকে। কলেজ জীবনে এসে জড়িত হন সাহিত্যের লিটল ম্যাগ সম্পাদনায়। কবিতা-প্রবন্ধ লিখে চলেছেন লিটলম্যাগসহ জাতীয় ও আন্তর্জাতিক পত্রিকা ও জার্নালে।

গ্রন্থটি প্রকাশ করেছে নোলক প্রকাশন। প্রচ্ছদ করেছেন সফেদ পান্থ। মূল্য রাখা হয়েছে ১৫০ টাকা। বইমেলার সাহিত্য দেশ স্টল নং ৫৩৪ এবং লিটল ম্যাগ চত্বরে ‘ভাটিয়াল’ স্টলে পাওয়া যাবে বইটি। এ ছাড়াও চট্টগ্রামে সালফি পাবলিকেশন্স ও ফেনীতে নোলক স্টলে পাওয়া যাচ্ছে।
সম্পাদনা: আরএইচ/এনজেটি/এইচআর

আপনার মতামত দিন

error: Content is protected !!