ফুলগাজীতে মাটি খুঁড়তেই মিলল মর্টারশেল • নতুন ফেনীনতুন ফেনী ফুলগাজীতে মাটি খুঁড়তেই মিলল মর্টারশেল • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফুলগাজীতে মাটি খুঁড়তেই মিলল মর্টারশেল

নতুন ফেনীনতুন ফেনী
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৩৩ অপরাহ্ণ, ০১ মার্চ ২০১৯

ফুলগাজীতে একটি পুকুরের মাটি খুঁড়ে মিলল একটি মর্টারশেল। শুক্রবার সকালে উপজেলার কিসমত বাসুড়া গ্রামের আবদুরৌপ মিয়ার (৬০) পুকুরে মাটি খোঁড়ার সময় লোকজন এটি দেখতে পায়।

স্থানীয়রা জানায়, উপজেলার কিসমত  বাসুরা গ্রামের আজ একটি পুকুর খননকালে মাটি কাটার লোক (মাটায়াল) তার কোদালের কোপে লোহার মত কিছু একটা মনে হয়। পরে মাটি খনন করে দেখে যে পিতল জাতিয় তৈরি এই বিশাল আকারের একটি মর্টারশেল। তাৎক্ষণিক খবরটি এলাকায় জানাজানি হলে স্থানীয় থানা প্রশাসন, ফায়ার সার্ভিস ও উপজেলা প্রশাসনকে খবর দেয়।

স্হানীরা আরো জানায়, একাত্তরের স্বাধীনতা যুদ্ধের সময় এলাকায় পাকিস্তানিদের সাথে ব্যপক যুদ্ধ হয়েছিলো। তাদরে ধারণা সে সময় এখানে মর্টরমেলটি নিক্ষেপ করা হয়েছিল, কিন্তু তা না ফুটে তাজা অবস্থায় পুকুরে থেকে যায়।

এদিকে খবর পেয়ে ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম ঘটনাস্হল পরিদর্শন করেন। এবং মর্টরশেলটি উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলে তিনি জানান।

ফুলগাজী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কুতুব উদ্দীন বিষয়টি সত্যতা নিশ্চিত করে বলেন, মর্টরশেলটি আপাতত পুলিশের পাহারায় রয়েছে।

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.সাইফুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন এবং মর্টারশেলটি উদ্ধারের জন্য  সেনাসদস্যদের খবর দেয়া হয়েছে বলে তিনি জানান।
সম্পাদনাঃ আরএইচ/ এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.