• Ad 850
  • Ad 850
  • Ad 850
  • Ad 850

ব্রাশ, গামছা, স্লিপার কতদিন পর বদলাবেন

লাইফস্টাইল ডেস্ক
প্রকাশ : মার্চ ১২, ২০১৯ | সময় : ৫:১৮ অপরাহ্ণ

কিছু জিনিস আছে যা ছাড়া আমাদের একদমই চলে না। যেমন টুথব্রাশ, গামছা বা তোয়ালে, স্লিপার। এসবের কোনটা কখন পাল্টাতে হবে তা জেনে নিন-

১) স্বাস্থ্যসম্মত উপায়ে প্রতিদিন ব্যবহারের পর গামছা বা তোয়ালে ভালোভাবে ধুয়ে নিতে হয়। গামছা প্রতি ছয় মাসে আর দুই থেকে তিন বছরে তোয়ালে বদলে ফেলা উচিত।

২) গোসলের সময় গায়ে সাবান মাখার কাজে ব্যবহৃত স্পঞ্জ প্রতি তিন-চার মাসে বদলে ফেলা প্রয়োজন। গোসলের সময় ব্যবহারের পর ভালো করে ধুয়ে ফেলতে হবে।

৩) ঘরে পরার স্লিপার বা হাওয়াই চটি প্রতি ছয় মাস পর বদলে ফেলা উচিত। মনে রাখতে হবে, খুব পাতলা বা শক্ত চটি পায়ের জন্য ক্ষতিকর।

৪) আরামদায়ক ঘুম অনেকটাই নির্ভর করে বিছানা, বালিশ এবং ঘুমানোর পরিবেশের ওপর। বালিশ ঠিকঠাক না হলে অনেকেই ঘুমোতে পারেন না ঠিক মতো। তাই বালিশটা হওয়া চাই একদম ‘পারফেক্ট’! বছরের পর বছর একই বালিশ ব্যবহার করবেন না। প্রতি ২-৩ বছর পর পর বালিশ বদলে ফেলুন বা বালিশের তুলো বদলে ফেলুন। আরামদায়ক ঘুম আসবে সহজেই।

৫) ভাল ফল পেতে ৩-৪ মাস অন্তর টুথব্রাশ বদলে ফেলা উচিত।

৬) পারফিউমের বোতলের ঢাকনা যদি খুলে না ফেলা হয়, সে ক্ষেত্রে সেটি ৩ বছর পর্যন্ত ঠিক থাকে। আর বোতলের ঢাকনা খুলে ফেলার পর বছর দুয়েক পর্যন্ত ভালো থাকে। তাই প্রতি দুই থেকে তিন বছর পর পর পারফিউম বদলে ফেলাই ভালো।
সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

error: Content is protected !!