• Ad 850
  • Ad 850
  • Ad 850
  • Ad 850

ছাগলনাইয়ায় চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত

১ এপ্রিল ফুল বেঞ্চে শুনানি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশ : মার্চ ২৫, ২০১৯ | সময় : ২:১৯ অপরাহ্ণ

৩১ মার্চ অনুষ্ঠিতব্য ফেনীর ছাগলনাইয়া উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করেছেন উচ্চ আদালতের চেম্বার জজ আদালত। সোমবার শুনানি শেষে দুই জনের প্রার্থীতা ফিরে পাওয়া আদেশ স্থগিত করে ১ এপ্রিল ফুল বেঞ্চ শুনানির দিন ধার্য করেন চেম্বার জজ আদালতের বিচারক হাসান ফয়েজ সিদ্দিকী।

আদালত সূত্র জানায়, ৪ দফার উপজেলা নির্বাচনে অংশ নিতে ফেনীর ছাগলনাইয়া উপজেলায় বর্তমান চেয়ারম্যন ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, এডভোকেট এসএম শহীদুল্লাহ ও আবদুল আলিম চেয়ারম্যান চেয়ারম্যান পদে ৪ মার্চ মনোনয়ন পত্র দাখিল করেন। পরবর্তীতে ৬ মার্চ বাছাইয়ে এডভোকেট এসএম শহীদুল্লাহ ও আবদুল আলিমের মনোনয়নপত্র বাতিল করে রিটাণিং কর্মকর্তা। এ আদেশের বিপক্ষে দুই প্রার্থী উচ্চ আদালতে আপিল করলে ১৪ মার্চ উচ্চ আদালতের ডিভিশন বেঞ্চের বিচারক জেবিএম হাসান ও খায়রুল আলম তাদের প্রার্থীতা বৈধ ঘোষণা করেন। এর আগে ওইদিন একক প্রার্থী হওয়ায় মেজাবাউল হায়সার সোহেলকে বিনাপ্রতিদ্ব›িদ্বতায় বিজয়ী ঘোষণা করেন নির্বাচন কর্মকর্তা।

এদিকে ১৯ মার্চ নিজেকে বিজয়ী দাবী করে দুই প্রার্থীর বৈধতার আদেশের চ্যালেঞ্জ করে রিট করেন বর্তমান চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল। ২৫ মার্চ সোমবার শুনানি শেষে চেম্বার জজ আদালত এডভোকেট এসএম শহীদুল্লাহ ও আবদুল আলিমের প্রার্থীতার বৈধ আদেশ স্থগিত করে ১ এপ্রিল ফুল বেঞ্চ শুনানির দিন ধার্য করেন করেন।

মেজবাউল হায়দার সোহেলের পক্ষে শুনানিতে অংশ নেয়া এডভোকেট আজিম উদ্দিন পাটোয়ারী জানান, মহামান্য আদালত দুই প্রার্থীর বৈধতার আদেশ স্থগিত করেন। আদালত মেজবাউল হায়দার সোহেল বিজয়ী আদেশ বিজয়ী হওয়ার আদেশ বহাল রাখেন। তিনি আরো জানান, ১ এপিল ফুল বেঞ্চে শুনানি হলে ৩১ মার্চ চেয়ারম্যান পদে নির্বাচন হবে না তবে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের কথা রায়ে বলা হয়েছে।

এছাড়াও শুনানিতে অংশ নেন সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শফিক আহাম্মদ, এটনি জেনারেল মাহবুবুল আলম, সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সভাপতি এএম আমিন উদ্দিন ও সাবেক সিনিয়র সহ-সভাপতি এডভোকেট ওয়াজি উল্যাহসহ বেশ কয়েকজন আইনজীবি।

এ বিষয়ে মেজবাইল হায়দার চৌধুরী সোহেল বলেন, আদালত অপর দুই প্রার্থীর বৈধতার আদেশ স্থগিত করেছে। আমি আশা করছি ১ এপ্রিল ফুল বেঞ্চে বিষটি নিস্পত্তি হবে।
সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

error: Content is protected !!