Cheap Jerseys Wholesale Jerseys Cheap Jerseys Wholesale Jerseys Cheap Jerseys Cheap NFL Jerseys Wholesale Jerseys Wholesale Football Jerseys Wholesale Jerseys Wholesale NFL Jerseys Cheap NFL Jerseys Wholesale NFL Jerseys Cheap NHL Jerseys Wholesale NHL Jerseys Cheap NBA Jerseys Wholesale NBA Jerseys Cheap MLB Jerseys Wholesale MLB Jerseys Cheap College Jerseys Cheap NCAA Jerseys Wholesale College Jerseys Wholesale NCAA Jerseys Cheap Soccer Jerseys Wholesale Soccer Jerseys Cheap Soccer Jerseys Wholesale Soccer Jerseys
  • Ad 850
  • Ad 850
  • Ad 850
  • Ad 850

‘ফেনী পৌরসভায় ৬ ঘন্টায় বর্জ্য অপসার হবে’

নিজস্ব প্রতিনিধি
প্রকাশ : | সময় : ৪:৪৪ অপরাহ্ণ

ঈদুল আযহায় কোরবানির পশুর যাবতীয় বর্জ্য ৬ ঘন্টার মধ্যে অপসারণ করা হবে বলে জানিয়েছেন ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন।বৃহস্পতিবার নতুন ফেনীকে জানান, এর আগেও অল্প সময়ের মধ্যে কোরবানি পশুর বর্জ্য অপসারণে ফেনী পৌরসভা দৃষ্টান্ত স্থাপন করেছে।

হাজী আলাউদ্দিন বলেন, এবার ফেনী পৌরসভার ১৮টি ওয়ার্ডের কোরবানির পশু জবাই ও বর্জ্য ফেলার জন্য ৮১টি স্থান নির্ধারণ করে দেয়া হয়েছে। এসব স্থানের বাইরে যাতে করে কেউ কোরবানির পশু জবাই ও বর্জ্য না ফেলে সে জন্য লিপলেট বিতরণ, মাইকিংসহ জনপ্রতিনিধি ও পরিচ্ছন্নকর্মীদের নিয়ে সভায় প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে। এসব নির্দেশনা বাস্তবায়নের জন্য একটি টিম গঠন করা হয়েছে।

তিনি আরো বলেন, কোরবানির পশুর বর্জ্য অপসারণের ১০টি টিম গঠন করা হয়ে। প্রতিনিটি টিমে ২জন সুপারভাইজার, ৪ পরিচ্ছন্নকর্মী ও একজন চালক রয়েছেন। সুষ্ঠুভাবে কাজ সম্পন্ন করতে প্রতি টিমকে ১০ কেজি ব্লিসিং পাউডার, ২টি করে বেলসা, কোদাল, কোরা, ঝাঁড়ু, একটি বাঁশি ও পৌরসভা নির্ধারিত ড্রেস বিতরণ করা হয়েছে। এছাড়াও দ্রুত বর্জ্য অপসারণের জন্য ফেলুডার ও পানির ট্যাংক নিয়ে আরো দুটি বিশেষ টিম গঠন করা হয়েছে। পাশাপশি কনজাভেন্সি ও স্যানেটারি ইনসপ্টেরের নের্তৃত্ব দুটি শক্তিশালী মোবাইল টিম গঠন করা হয়েছে।
সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন