ফুলগাজীতে ধর্ষণ মামলায় অভিযুক্ত চেয়ারম্যান নুরুল ইসলাম বরখাস্ত • নতুন ফেনীনতুন ফেনী ফুলগাজীতে ধর্ষণ মামলায় অভিযুক্ত চেয়ারম্যান নুরুল ইসলাম বরখাস্ত • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফুলগাজীতে ধর্ষণ মামলায় অভিযুক্ত চেয়ারম্যান নুরুল ইসলাম বরখাস্ত

ফুলগাজী প্রতিনিধিফুলগাজী প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ১২:২২ অপরাহ্ণ, ০৩ মার্চ ২০২১

ফুলগাজীতে বিচারপ্রার্থী এক নারীকে ধর্ষণ মামলায় অভিযুক্ত হওয়ায় সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ। মঙ্গলবার এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম জানান, ধর্ষণ মামলায় নুরুল ইসলামের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র গ্রহণ হওয়ায় স্থানীয় সরকার বিভাগের ইপ-১ অধিশাখার সিনিয়র সহকারী সচিব আবু জাফর রিপন স্বাক্ষরিত এক আদেশে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। এই আদেশ বাস্তাবায়ন করা হয়েছে। এখন থেকে সেখানে প্যানেল চেয়ারম্যান ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন।

আদেশে বলা হয়েছে, ‘২০১৮ সালের এপ্রিল মাসে ফুলগাজী থানায় দায়ের করা নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। আদালত নুরুল ইসলামের বিরুদ্ধে ওই অভিযোগপত্র গ্রহণ করেন। নুরুল ইসলাম অপরাধমূলক কার্যক্রমে জড়িত থাকায় সদর ইউপির চেয়ারম্যানের দায়িত্বে থাকা সমীচীন নয়। তাই ২০০৯ সালের স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইনের ৩৪(১) ধারা অনুযায়ী ফুলগাজী সদর ইউপি চেয়ারম্যান পদ থেকে নুরুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।’

পুলিশ সূত্র জানায়, এক বিচারপ্রার্থী নারীকে ধর্ষণের মামলায় ২০১৮ সালের ১১ এপ্রিল নুরুল ইসলামকে গ্রেফতার করা হয়। কিছুদিন কারাভোগের পর তিনি জামিনে মুক্তি পান।

 

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.