Cheap Jerseys Wholesale Jerseys Cheap Jerseys Wholesale Jerseys Cheap Jerseys Cheap NFL Jerseys Wholesale Jerseys Wholesale Football Jerseys Wholesale Jerseys Wholesale NFL Jerseys Cheap NFL Jerseys Wholesale NFL Jerseys Cheap NHL Jerseys Wholesale NHL Jerseys Cheap NBA Jerseys Wholesale NBA Jerseys Cheap MLB Jerseys Wholesale MLB Jerseys Cheap College Jerseys Cheap NCAA Jerseys Wholesale College Jerseys Wholesale NCAA Jerseys Cheap Soccer Jerseys Wholesale Soccer Jerseys Cheap Soccer Jerseys Wholesale Soccer Jerseys
  • Ad 850
  • Ad 850
  • Ad 850
  • Ad 850

২৯ বছরের বন্ধ্যাত্ব ঘোচাতে চায় ফেনীর কিশোররা

নতুন ফেনী
প্রকাশ : | সময় : ৫:৩৬ অপরাহ্ণ

নতুন ফেনী রিপোর্ট>>
সেইলর বাফুফে জাতীয় অনুর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশীপ প্রতিযোগীতায় শিরোপা জিতে ২৯ বছরের বন্ধ্যাত্ব ঘোচাতে চায় ফেনীর কিশোররা। ১৩ সেপ্টেম্বর ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফাইলে শিরোপা জয়ে জন্য সর্বোচ্চ প্রস্তুতি নিচ্ছে তারা। এ নিয়ে খেলোয়াড়, টিম ম্যানেজমেন্ট, জেলা ক্রীড়া ও ফেনীর ক্রিড়ামোধীরা জয়োল্লাস পেতে মুখিয়ে আছে।
সংশ্লিষ্ট সূত্র মতে, সর্বশেষ ১৯৮৬ সালে ফেনী জেলা দল (অনুর্ধ্ব-১৯) শিরোপার মুখ দেখে। ওই বছর শেরে বাংলা জাতীয় ফুটবল প্রতিযোগিতায় শিরোপা অর্জন করে ফেনী। সে থেকে বিগত ২৯ বছর ধরে জাতীয় বিভিন্ন প্রতিযোগিতায় তেমন কোন সফলতার মুখ দেখেনি তারা। চলতি বছরের সেইলর বাফুফে জাতীয় অনুর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশীপ প্রতিযোগীতা এখন আশা ভরসার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে ফেনীবাসির। এ শিরোপা অর্জন করলে শুধ ২৯ বছরের বন্ধ্যত্ব ঘুচবে না বরং অনুর্ধ-১৫ দলের জন্য অনন্য ইতিহাস সৃষ্টি হবে। বৃষ্টির কারণে ২ সেপ্টম্বর প্রতিযোগিতার ফাইনাল পিছিয়ে যাওয়ায় ফেনী ফেরত আসে খেলোয়াড়রা। ৫ সেপ্টেম্বর থেকে কঠোর অনুশীলনে ব্যস্ত তারা। অনুশীলনের পাশাপাশি প্রতিদিন বিকাল চারটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত কোচ, টিম ম্যানেজমেন্ট ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা খেলোয়াড়দের সাহস যুগিয়ে যাচ্ছেন। প্রতিযোগিতায় বরিশাল, সিলেট, নাটোর ও ঢাকা জেলাকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে উত্তীর্ণ হওয়া ফেনী কোন ভাবেই হাতছাড়া করতে চায় না শিরোপা।

chhagalnaiya-feni-pic-(-Dig
ফেনীর একাডেমীস্থ ভাষা শহীদ সালাম স্টেডিয়ামে ১৬ জন খেলোয়াড়ের ঘাম ঝরা অনুশীলন ভেস্তে যেতে পারে না বলে জানান অনুর্ধ্ব-১৫ দলের একাধিক খেলোয়াড়। কোচ আশ্রাফুল আনোয়ার শিমুল ও টিম ম্যানেজার নুরুল আফসার কবির শাহাজাদারও চেষ্টার কমতি নেই। সার্বক্ষণিক খেলোয়াড়দের বুদ্ধি, পরামর্শ ও কৌশল শিখিয়ে প্রশিক্ষিত করে গড়ে তুলছেন তারা। নিয়মিত ওয়ার্মআপ, উইথ বল, শ্যুটিং, গোলকিপিং প্রেকটিস, প্রেকটিস ম্যাস, প্যানাল্টি শুট, ফ্রি কিকসহ খেলার খুঁটিনাটি বিষয়ে অনুশীলন করছে খেলোয়াড়রা।
দলের কাপ্তান ইফতেখার হোসেন অনিক নতুন ফেনী’কে বলেন, শিরোপা অর্জনের জন্য আমরা কঠোর অনুশীল করছি। প্রতিপক্ষকে শক্তিশালী উল্লেখ করে তিনি বলেন, ফাইনালে আমরাই জিতব।
অনুর্ধ্ব-১৫ ফেনী জেলা দলের কোচ আশ্রাফুল আনোয়ার শিমুল নতুন ফেনী’কে বলেন, আমাদের খেলোয়াড়দের কিছু টেকনিক্যাল দূর্বলতা রয়েছে। অনুশীলনের অত্যন্ত মনোযোগী হওয়ায় তারা সে দূর্বলতা কাটিয়ে উঠছে।
এ প্রসঙ্গে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার নতুন ফেনী’কে বলেন, টুর্ণামেন্ট জুড়ে আমাদের ছেলেরা অত্যন্ত ভালো খেলেছে। জয়ের ব্যাপারে তিনি আশাবাদী।
এর আগে, চলতি বছরের জুনে শুরু হওয়া সেইলর চট্টগ্রাম বিভাগীয় অনুর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশীপ টুর্ণামেন্টে নোয়াখালী, কক্সবাজার ও চট্টগ্রামকে হারিয়ে চ্যাম্পিয়ান হয় ফেনী।
সম্পাদনা: আরএইচ

আপনার মতামত দিন