ত্রিমূখী চর্চায় মগ্ন পুতুল • নতুন ফেনীনতুন ফেনী ত্রিমূখী চর্চায় মগ্ন পুতুল • নতুন ফেনী
 ফেনী |
২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ত্রিমূখী চর্চায় মগ্ন পুতুল

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৩৭ অপরাহ্ণ, ১৮ অক্টোবর ২০১৭

বিনোদন ডেস্ক>>
গান নিয়ে মেতে আছেন জনপ্রিয় সংগীতশিল্পী পুতুল। সঙ্গে যুক্ত হয়েছে সংগীতবিষয়ক অনুষ্ঠান উপস্থাপনা। আগামী বই মেলায় প্রকাশিত হবে তার উপন্যাস। এতদিন দেশ টিভি’র জনপ্রিয় সংগীতবিষয়ক অনুষ্ঠান ‘কল-এর গান’ উপস্থাপনা করেছেন সাজিয়া সুলতানা পুতুল। এবার তার পাশাপাশি নতুন একটি অনুষ্ঠান উপস্থাপনার দায়িত্ব নিতে যাচ্ছেন তিনি।

দ্বৈত গান নিয়ে একুশে টিভির নতুন আয়োজন ‘সেদিন দু’জনে’ অনুষ্ঠানটির উপস্থাপনার আগে তিনি অংশ নিচ্ছেন অনুষ্ঠানটির প্রচারের জন্য একটি প্রোমোর শুটিংয়ে। তানপুরা হাতে সবুজ মাঠের মাঝে বসে আছেন পুতুল। এমন দৃশ্যে দেখা গেলো তাকে।

পুতুল বললেন, “একজন শিল্পীর দিন কীভাবে শুরু হয়, মানে রেওয়াজের সময় থেকে একজন শিল্পী হয়ে ওঠার যতো প্রস্তুতি তাই কিছু কিছু করে দেখানো হচ্ছে প্রোমোতে। সপ্তাহজুড়েই এটির শুটিংয়ে অংশ নিচ্ছি। ওই দৃশ্যটা শেষ দিনের শুটিংয়ের অংশ। খুব ভালো লাগছে-নতুন আয়োজনে যুক্ত হচ্ছি ভেবে।”

‘সেদিন দু’জনে’ শিরোনামের এ অনুষ্ঠানটির গ্রন্থনা পরিকল্পনা ও প্রযোজনা মোহসেনা রহমান। অনুষ্ঠানটি প্রসঙ্গে পুতুল বলেন, “এটি দ্বৈত গানের একটি অনুষ্ঠান। প্রত্যেকটি পর্বে ৬টি করে গান থাকছে। এতে অংশ নেবেন খ্যাতনামা শিল্পীদের থেকে শুরু করে নবীনরাও। নানা বৈচিত্রে অনুষ্ঠানটি সাজানো হবে। আগামী ২২ ও ২৩ তারিখে এটির প্রথম কিছু পর্ব শুটিং হওয়ার কথা রয়েছে। প্রতি রোববার রাত দশটায় একুশে টিভিতে প্রচারিত হবে অনুষ্ঠানটি।”

উপস্থাপনার পাশাপাশি পুতুল লিখছেন উপন্যাস। আসছে বইমেলায় তা প্রকাশিত হবে। নিজের কথা-সুর ও সংগীতায়োজনে পঞ্চম অ্যালবামের দু’টি গান মুক্তি দিতে যাচ্ছেন শিগগিরই। কবিতা ও গানের মিশেলে এ অ্যালবামের ১৬ মিনিট দৈর্ঘ্যের প্রথম গানটি প্রকাশিত হয় গতবছর ৩১ ডিসেম্বরে। এ বছরও ডিসেম্বরে মুক্তি পাবে গান দুটি।

নিজের ব্যস্ততা প্রসঙ্গে পতুল বলেন, “এ দু’টি গান ছাড়াও আমার আরও একটি নজরুল সংগীতের অ্যালবাম আছে। এটির কম্পোজিশন করছে ওয়ারফেইজ ব্যান্ডের শাওন। স্টেজ শো তো আছেই, এ ছাড়া উপন্যাস লিখছি। আগামী বই মেলায় আসবে বইটা।”
সম্পাদনা: আরএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.