Cheap Jerseys Wholesale Jerseys Cheap Jerseys Wholesale Jerseys Cheap Jerseys Cheap NFL Jerseys Wholesale Jerseys Wholesale Football Jerseys Wholesale Jerseys Wholesale NFL Jerseys Cheap NFL Jerseys Wholesale NFL Jerseys Cheap NHL Jerseys Wholesale NHL Jerseys Cheap NBA Jerseys Wholesale NBA Jerseys Cheap MLB Jerseys Wholesale MLB Jerseys Cheap College Jerseys Cheap NCAA Jerseys Wholesale College Jerseys Wholesale NCAA Jerseys Cheap Soccer Jerseys Wholesale Soccer Jerseys Cheap Soccer Jerseys Wholesale Soccer Jerseys

পলাতক চার জেএমবি সদস্য ফেনী থেকে গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশ : | সময় : ১২:৪৭ পূর্বাহ্ণ

ফেনী থেকে বিপুল পরিমাণ জিহাদি বই, লিফলেট ও সাংগঠনিক কাজে ব্যবহৃত ল্যাপটপসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির এহসার পদের চার সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বুধবার রাতে ফেনী সদর উপজেলার বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

গ্রেপ্তাররা হলো মাওলানা মো. সাইফুল্লাহ, মো. মাহাদী ওরফে মেহেদী হাসান ওরফে দাউদ, মাওলানা আজিজুল হক ও হাফেজ মাওলানা ইদ্রিস।

জেএমবির এ চার এহসার সদস্যকে নারায়ণগঞ্জের একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব বৃহস্পতিবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাওছার আহমেদের আদালতে হাজির করে দশ দিনের রিমান্ডের আবেদন করে। আদালত শুনানি শেষে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

র‌্যাব-১১ সদর দপ্তরের সিনিয়র সহকারী পরিচালক আলেপ উদ্দিন জানান, গ্রেপ্তাররা নারায়ণগঞ্জের ফতুল্লা থানায় দায়ের সন্ত্রাস দমন আইনের একটি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি। দীর্ঘদিন তারা আইনশৃঙ্খলা বাহিনীর চোখ এড়িয়ে বিভিন্ন জেলায় পালিয়ে গোপনে জেএমবির সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়ে ফেনী সদর উপজেলার মায়ানিবাস, পশ্চিম বিজয়শিং ও সিলোনিয়া হাজিরবাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাবের এ কর্মকর্তা আরো জানান, গ্রেপ্তাররা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি’র) সক্রিয় এহ্সার সদস্য ও দাওয়াতি শাখার সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করছেন। তারা ১৯৯৯ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ (হুজি’তে) সম্পৃক্ত ছিল। ওই বছর হুজির সাংগঠনিক কার্যক্রম কমে গেলে ২০০৪ সালে তারা জেএমবি নেতা আতিকুল্লাহর মাধ্যমে জেএমবিতে যোগ দেয়। এরপর থেকে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে জেএমবির সদস্যদের সঙ্গে যোগাযোগ করে সম্পর্ক বিস্তার করেন।

তারা জেএমবি মতাদর্শের জঙ্গিবাদী বই ও ভিডিও বিভিন্ন অ্যাপসের মাধ্যমে বিতরণ করে নতুন সদস্য অন্তর্ভুক্তির পাশাপাশি ঢাকা, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলে দাওয়াতি শাখার কাজ পরিচালনা করে আসছিল বলেও র‌্যাব কর্মকর্তা আলেপ উদ্দিন জানান।
সম্পাদনাঃ আরএইচ/ এনজেটি

আপনার মতামত দিন

error: Content is protected !!