গুগলে চাকরি পেলেন ফেনীর ছেলে সাফায়েত • নতুন ফেনীনতুন ফেনী গুগলে চাকরি পেলেন ফেনীর ছেলে সাফায়েত • নতুন ফেনী
 ফেনী |
২৫ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

গুগলে চাকরি পেলেন ফেনীর ছেলে সাফায়েত

হোসাইন আরমান, সিনিয়র সাব এডিটরহোসাইন আরমান, সিনিয়র সাব এডিটর
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:৩৩ অপরাহ্ণ, ০৬ সেপ্টেম্বর ২০২১

গুগলের তাইওয়ান অফিসে ‘গুগল পিক্সেল টিম’ সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করার সুযোগ পেয়েছেন ফেনীর ছেলে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাফায়েত উল্যাহ। গত ৩ সেপ্টেম্বর গুগল কর্তৃপক্ষ চাকরির বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার নিজপানুয়া গ্রামের আমান উদ্দিন ভূকঞা ম্যানেজার বাড়ির মৃত সলিমুল্লাহর ছেলে সাফায়েত। পাঁছ ভাই বোনের মধ্য সবার বড় তিনি। ছাগলনাইয়া পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২০১২ সালে মাধ্যমিক ও ফেনী সরকারি কলেজ থেকে ২০১৪ সালে উচ্চ মাধ্যমিক শেষ করে চান্স পান ঢাকা বিশ্ববিদ্যালয়ে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) বিভাগের ২০১৪-১৫ সেশনের (২১ ব্যাচ) শিক্ষার্থী।

কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের পড়াশোনা শেষ করে বর্তমানে ইনোসিস সল্যুশনস নামে ঢাকার একটি সফটওয়্যার কোম্পানিতে সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি করছেন।

সাফায়েত উল্যাহ বলেন,  সাফায়েত আরো বলেন, জীবনের স্বপ্নের একটি প্রতিষ্ঠান ছিলো গুগল। কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে পড়াশোনা করা প্রায় সবারই স্বপ্ন থাকে এমন কোনো সুযোগ পাওয়ার। সেখানে আমি যেতে পেরেছি এটা আমার অনেক বড় পাওয়া। নিজের অনুভূতি আসলে বলে বুঝানোর মতো না। সব মিলিয়ে অনেক ভালো লাগছে। আর সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে আমার পরিবারকে এই সুসংবাদ দিতে পেরেছি৷

সবার আগে মায়ের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সাফায়েত বলেন, মায়ের প্রতি সবসময় কৃতজ্ঞ। মাকে এই সংবাদ দিতে পেরে সবচেয়ে বেশি খুশি হয়েছি। মা, বড় মামার সাপোর্ট না থাকলে পড়াশোনাই করতে পারতাম কি-না সন্দেহ। তাদের প্রতি ও আমার শ্রদ্ধেয় শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা। আর বন্ধুদের কাছ থেকে অনেক মানসিক সাপোর্ট পেয়েছি সবসময়।

সাফায়েতের সাফল্য নিয়ে ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল বলেন, আমাদের কলেজের একজন সাবেক শিক্ষার্থী পৃথিবীর সেরা একটি কোম্পানিতে কাজ করার সুযোগ পেয়েছেন এটি আমাদের জন্য অত্যন্ত গর্বের বিষয়। আমরা আশা রাখি সে সুনামের সাথে কাজ করে ফেনী কলেজ এবং ফেনীর নাম উজ্জ্বল করবে।

সাফল্য: সাফায়েত ২০১৩ এবং ২০১৪ সালে গণিত অলিম্পিয়াডে ফেনী-নোয়াখালী-লক্ষীপুর অঞ্চলের চ্যাম্পিয়ন অফ দ্যা চ্যাম্পিয়ন হয়ে জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করেন। ২০১৪ সালে জাতীয় পর্যায়ে এসে সেকেন্ড রানার আপ হোন তিনি। পরে বিশ্ববিদ্যালয় জীবনে প্রোগ্রামিং প্রতিযোগিতায় ২০১৮ সালে গ্রিন ইউভার্সিটিতে প্রোগ্রামিং কন্টেস্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। একই বছরে ICPC Dhaka Regional এ ৪র্থ স্থান অর্জন করেন তিনি৷ পরে ভারতের IIT খরগপুরে অনুষ্ঠিত ICPC খড়গপুর রেজিওনালে ১০ম হয়েছিলেন এই ঢাবি শিক্ষার্থী।

সম্পাদনা:আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.