আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হলেন ফেনীর ফয়সাল, কচি, নজরুল • নতুন ফেনীনতুন ফেনী আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হলেন ফেনীর ফয়সাল, কচি, নজরুল • নতুন ফেনী
 ফেনী |
২৯ জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

আ’লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হলেন ফেনীর ফয়সাল, কচি, নজরুল

নতুন ফেনী ডেস্কনতুন ফেনী ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৩৫ অপরাহ্ণ, ২৯ ডিসেম্বর ২০২০

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন ফেনীর তিনজন। এরা হলেন এডভোকেট কাজী ওয়ালী উদ্দিন ফয়সাল, ড. বদরুল হাসান কচি ও নজরুল ইসলাম। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রবিবার ৫৪ সদস্য বিশিষ্ট এই কমিটি অনুমোদন দিয়েছেন।

দলীয় সূত্র জানায়, আইন বিষয়ক উপ-কমিটিতে কাজী ওয়ালি উদ্দিন ফয়সাল, কৃষি ও সমবায় কমিটিতে ড. বদরুল হাসান কচি, যুব ও ক্রীড়া উপ-কমিটিতে নজরুল ইসলাম স্থান পেয়েছেন।

ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের মাথিয়ারা গ্রামের কাজী গোলাম মাঈন উদ্দিনের কনিষ্ট পুত্র কাজী ফয়সাল যুবলীগের কেন্দ্রীয় সদস্য ছিলেন। তিনি ল’ইয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(এলএবি)-এর বর্তমান প্রেসিডেন্ট। তিনি আওয়ামী আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটি ও সেন্ট্রাল ল’ কলেজের পরপর দুইবার নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়া ইয়ুথ জার্নালিস্টস্ ফোরাম বাংলাদেশ (ওয়াইজেএফবি)-এর প্রতিষ্ঠাকালীন উপদেষ্টা, ফেনী ল’ কলেজের প্রতিষ্ঠাতাদের অন্যতম, লেখক গোষ্ঠী ফেনীর প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও ফেনী থিয়েটারের অন্যতম প্রতিষ্ঠাতা। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে ‘মুজিব মানে বাঙলাদেশ’ কাব্যগ্রন্থ এবং শেখ হাসিনাকে নিয়ে ‘সংশপ্তক শেখ হাসিনা’ কাব্যগ্রন্থ দু’টির যৌথ রচিয়েতা। ব্যাক্তিগত জীবনে ব্যাংকার স্ত্রী তাহমিনা সুক্তা, শাদ ও সামি নামের দুই সন্তানের জনক।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও অনলাইন নিউজ পোর্টাল ল’ইয়ার্স ক্লাব বাংলাদেশ ডটকম এর সম্পাদক বদরুল হাসান কচি আওয়ামী লীগের কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ কমিটির সদস্য হিসেবে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন। এই কমিটির চেয়ারম্যান হিসেবে রয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, সাবেক সচিব ড: মির্জা জলিল এবং সদস্য সচিব হিসেবে রয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী। তার বেশ কয়েকটি বই রয়েছে। ‘আইন সহজে বুঝি’ নামে তার বইটি বেশ পাঠকপ্রিয়তা পেয়েছে। এছাড়াও তার রচিত ও সম্পাদিত বইগুলো হল- ‘আমাদের আছে একজন শেখ হাসিনা’ (২০১৯) ‘শান্তিকন্যা’ (২০১৬), ‘২১ আগস্ট ষড়যন্ত্রের আরেকটি দিন’ (২০১২), ষোড়শ সংশোধনী বাতিল রায়, পর্যবেক্ষণ বিতর্ক’ (২০১৭) প্রমুখ। রাজনৈতিক পরিবারের সন্তান বদরুল হাসান কচির দাদা মৌলভী মো: ইব্রাহিম শেরে বাংলা এ কে ফজলুল হকের নেতৃত্বাধীন কৃষক-প্রজা পার্টির বৃহত্তর নোয়াখালী জেলার সাধারণ সম্পাদক ছিলেন এবং অবিভক্ত বাংলার প্রথম সংসদের এমএলএ ছিলেন।

আওয়ামী লীগের যুব ও ক্রীড়া উপ-কমিটির সদস্য হলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম। দলের উপদেষ্টা পরিষদ সদস্য মোজাফফর হোসেন পল্টুকে চেয়ারম্যান এবং যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদকে সদস্য সচিব করা হয়। নজরুল আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা ও পর্যবেক্ষণ সমন্বয় (২০১৮) উপ-কমিটি সদস্য (ড. গওহর রিজভী-ডাঃ দীপু মনি), ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য (লিয়াকত-বাবু) এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও উপ-অর্থ সম্পাদকের দায়িত্ব পালন করেন। ফেনীর বক্তারমুন্সী ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি। বর্তমানে তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল এডুকেশান এন্ড েেস্পার্টস সায়েন্স বিভাগে শিক্ষক হিসেবে কর্মরত। একই বিশ্ববিদ্যালয়ে তিনি একজন পিএইচডি গবেষক। তার সহধর্মীনি উম্মে হাবিবা চট্টগ্রাম বিশ্ববিদ্যালযয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত রয়েছেন। তার বাবা বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইলিয়াছ সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং চরদরবেশ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান (১৯৭৩-২০০২) ছিলেন। তার বড় ভাই নূরুল ইসলাম ভুট্টু সোনাগাজী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও চরদরবেশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।
সম্পাদনা:আরএইচ/ফেনীর সময়

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.