ফেনীর তিন পৌরসভায় দুই দলের প্রার্থী চূড়ান্ত • নতুন ফেনীনতুন ফেনী ফেনীর তিন পৌরসভায় দুই দলের প্রার্থী চূড়ান্ত • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফেনীর তিন পৌরসভায় দুই দলের প্রার্থী চূড়ান্ত

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ১২:৪৫ অপরাহ্ণ, ৩০ নভেম্বর ২০১৫

নুর উল্লাহ কায়সার>>
আসন্ন ফেনী, দাগনভূঞা ও পরশুরাম পৌরসভায় মেয়র পদে প্রার্থী চূড়ান্ত করেছে প্রধান দুইটি রাজনৈতিক দল আওয়ামীলীগ ও বিএনাপি। তবে দলের হাই কমান্ড থেকে আনুষ্ঠানিক কোন ঘোষণা না আসলেও মনোনয়ন প্রাপ্তদের নাম নেতাকর্মীদের মুখে মুখে।

দলীয় একাধিক সূত্রে জানা যায়, মেয়র পদে শনিবার তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর হাত থেকে আওয়ামীলীগের চূড়ান্ত প্রার্থীতা পত্র গ্রহন করেণ বর্তমান মেয়র হাজী আলাউদ্দিন। ইতোমধ্যে বিএনপি থেকে পৌর বিএনপি সভাপতি ও শহর ব্যবসায়ী নেতা আলাল উদ্দিন আলালকে চুড়ান্ত করা হয়েছে বলে দলীয় একাধিক নেতা কর্মী দাবী করেন। বিগত নির্বাচনে জাতীয়পার্টির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব হাজী আলাউদ্দিনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করেন পৌর বিএনপি’র সভাপতি আলাল উদ্দিন। ওই নির্বাচনে ব্যাপক ভোট ডাকাতির অভিযোগ তুলে নির্বাচন বর্জন করেন আলাল। এবারও তাকে দলীয় মনোনয়ন দেয়ায় ভাতিজা হাজী আলাউদ্দিনের সাথে ভোটের মাঠে কতটুকু লড়াই করতে পারবেন দলীয় নেতাকর্মীদের সে সংশয় কাটছে না। তবে বিগত নির্বাচনে হাজী আলাউদ্দিন স্বতন্ত্র প্রার্থী হয়ে আনারস মার্কায় নির্বাচন করলেও এবার দলীয় প্রতিক নৌকা নিয়ে মাঠে নামবেন তিনি। মেয়র পদে কোন মনোনয়নপত্র সংগ্রহ না করলেও কাউন্সিলর পদে ২৯ প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

এদিকে দাগনভূঞা উপজেলায় সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্ঠা আবদুল আউয়াল মিন্টুর ছোট ভাই আকবর হোসেনের ব্যাপারে দলীয় প্রার্থীতার বিষয়টি চুড়ান্ত হয়েছে বলে নেতা কর্মীরা জানায়। একই ভাবে দাগনভূঞায় আওয়ামীলীগের সমর্থন লাভ করেন বর্তমান মেয়র ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওমর ফারুক খান। তবে এর আগেই গতবারের প্রার্থী ও সাবেক ছাত্রলীগ নেতা নূরুল হুদা হুদন, কেন্দ্রীয় যুবলীগ’র সদস্য মোহাম্মদ আলমগীর, দাগনভূঞা বাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি আবুল কায়েস রিপন, পৌর আওয়ামীলীগের সভাপতি খায়েজ আহমদ ও আওয়ামীলীগনেতা মোজাম্মেল হক মিন্টু মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। তবে সম্প্রতি উপজেলার একটি চাইনীজ রেস্টুরেন্টে বর্তমান মেয়র ওমর ফারুক খান ছাড়া বাকীরা একটি সভায় মিলিত হয়। ওই সভায় ফারুক খান ছাড়া যে কাউকে প্রার্থীতা দিলে তার একজোট হয়ে কাজ করবেন বলে একমত হয়েছেন বলে একটি সূত্র দাবী করেছে। বিগত নির্বাচনে বর্তমান মেয়র ফারুক খানের সাথে প্রতিদ্বন্দ্বিতা করেন তৎকালীন মেয়র ও উপজেলা বিএনপি সভাপতি আকবর হোসেন। এ পৌরসভায় এখন পর্যন্ত মেয়র কাউন্সিলর সহ ৬৯জন প্রার্থী মনোনয়ন সংগ্র করেন।

একই ভাবে পরশুরাম উপজেলায় আওয়ামীলীগ নেতা ও বর্তমান মেয়র নিজাম উদ্দিন আহাম্মেদ চৌধূরী সাজেলকে দলীয় চুড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে। ১৩ নভেম্বর পরশুরামে যুব সম্মেলনে প্রধানমন্ত্রীর সাবেক প্রটৌকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধূরী নাছিম, ফেনী জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুর রহমান বিকম ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী তাকে চুড়ান্ত প্রার্থী বলে ঘোষণা দেন। এ পৌরসভায় বিগত নির্বাচনে পরাজিত বিএনপি সমর্থিত প্রার্থী আবু তালেবকে এবারও দল থেকে চুড়ান্ত মনোনয়ন দেয়া হয়েছে। এমন সিদ্ধান্তের খবর ছড়িয়ে পড়লে স্থানীয় বিএনপির কিছু নেতাকর্মীর পৌর যুবদলের সভাপতি মোস্তাফিজুর রহমান মাসুদকে তৃণমূল বিএনপির প্রার্থী বলে ঘোষণা করেন।

এ প্রসঙ্গে আবদুর রহমান বিকম নতুন ফেনী’কে বলেন, প্রধম ধাপে ফেনীর তিনিটি পৌরসভায় মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন মিষ্টার নতুন ফেনী’কে জানান, শীঘ্রই পৌর নির্বাচনে বিএনপি মনোনিত প্রার্থীদের নাম ঘোষনা করা হবে।
সম্পাদনা: আরএইচ/এনকে

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.