ফেনী পৌরসভায় লাঙ্গল নিয়ে মাঠে নামছেন ইকবাল আলমগীর • নতুন ফেনীনতুন ফেনী ফেনী পৌরসভায় লাঙ্গল নিয়ে মাঠে নামছেন ইকবাল আলমগীর • নতুন ফেনী
 ফেনী |
১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনী পৌরসভায় লাঙ্গল নিয়ে মাঠে নামছেন ইকবাল আলমগীর

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৪৫ অপরাহ্ণ, ৩০ নভেম্বর ২০১৫

নিজস্ব প্রতিনিধি>>
আসন্ন ফেনী পৌরসভা নির্বাচনে জাতীয়পার্টির সমর্থন নিয়ে মাঠে নামছেন জাতীয় যুবসংহতির কেন্দ্রিয় যুগ্ম-মহাসচিব লায়ন এমএম ইকবাল আলমগীর। সোমবার বিকালে জেলা রিটার্ণিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. এনামুল হকের কাছ থেকে তিনি মনোনয়ণ পত্র সংগ্রহ করেন।
জানা যায়, ১৩ নভেম্ব^র জাতীয় পার্টির যুগ্ম-মহাসচিব ও বর্তমান মেয়র হাজী আলাউদ্দিন জেলার সকল কমিটি বিলুপ্ত করে আওয়ামীলীগে যোগ দেয়ায় প্রার্থী সংকটে পড়ে দলটি। ওই দিনের পর থেকে পার্টির চেয়ারম্যন হুসাইন মোহাম্মদ এরশাদের নির্দেশে তাঁরই প্রচার ও প্রকাশনা উপদেষ্ট রিন্টু আনোয়ার ফেনীতে কয়েক দফায় সভা ডেকে দল পূন:গঠন ও পৌর নির্বাচনে প্রার্থীতা চূড়ান্ত করেন। দল থেকে ফেনী পৌরসভায় সাবেক মেয়র প্রার্থী ও জাতীয় যুবসংহতির কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব লায়ন এমএম ইকবাল আলমগীরকে সমর্থন দেন। একই ভাবে দাগনভূঞা উপজেলায় পৌর জাতীয়পার্টির সভাপতি সিরাজ উদ্দিন দুলাল, পরশুরামে জাপার পৌর সভাপতি আজিজুল হক মজুমদার পিন্টু কে দলীয় মনোনয়ন দেয়া হয়।
এবারের নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত বর্তমান মেয়র হাজী আলাউদ্দিন (নৌকা), বিএনপি সমর্থিত পৌর বিএনপির সভাপতি আলাল উদ্দিন আলাল’র (ধানের শীষ) সাথে লাঙ্গল প্রতীক নিয়ে ভোটে অংশ নিবেন তিনি। এর আগে ২০০৪ সালের পৌর নির্বাচনে মেয়র পদে (মোমবাতি) প্রতীক মেয়র নুরুল আবছারের সাথে নির্বাচনে অংশ নেন।
ইকবাল আলমগীর ২০০২ সালে ফেনী জেলা জাতীয় যুব সংহতির আহবায়ক মনোনিত হন। পরের বছর সম্মেলনের মাধ্যমে ২০০৩ সালে সভাপতি নির্বাচিত হয়। জাপা নেতা এরশাদের আদর্শে অনুপ্রাণিত হয়ে রাজনীতিক মাঠে অন্দোলন সংগ্রামে সক্রিয় ভূমিকা পালন করেন। তিনি যুব সংহতির কেন্দ্রিয় প্রচার সম্পাদক’র দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি ওই সংগঠনের কেন্দ্রিয় যুগ্ম-মহাসচিবের দায়িত্বে রয়েছেন। তিনি রেড ক্রিসেন্ট, লায়ন্স ক্লাব সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।
বর্তমানে আমদানী-রপ্তানী ব্যবসার সাথে জড়িত ইকবাল আলম। তিনি ফেনী সদর উপজেলার মোহাম্মদ আলী উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক পাশ করেন। পরবর্তীতে ঢাকার নটরডেম কলেজ থেকে উচ্চ মাধ্যমিক ও সিটি কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। ইকবাল আলমগীর ফেনী পৌরসভার ৩নং ওয়ার্ডের মৃত মোহাম্মদ ইব্রাহীমের ছেলে।
এ ব্যাপারে ইকবাল আলমগীর নতুন ফেনী’কে বলেন, পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ’র নির্দেশে ফেনী পৌরসভা নির্বাচনে অংশ নিচ্ছি। ভোটারদের সহযোগিতা ও নেতাকর্মীদের নিয়ে ভোটের মাঠে জাপা’র শক্তি প্রদর্শন করবেন তিনি।
সম্পাদনা: আরএইচ/এনকে

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.