ফেনীতে দুই যুগ পর যুবলীগের সম্মেলন ॥ লক্ষাধিক লোকসমাগমের প্রস্তুতি • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে দুই যুগ পর যুবলীগের সম্মেলন ॥ লক্ষাধিক লোকসমাগমের প্রস্তুতি • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফেনীতে দুই যুগ পর যুবলীগের সম্মেলন ॥ লক্ষাধিক লোকসমাগমের প্রস্তুতি

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৪৮ অপরাহ্ণ, ২৭ ফেব্রুয়ারি ২০১৬

নিজস্ব প্রতিনিধি>>
দীর্ঘ দুই যুগ পর ২ মার্চ ফেনী জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। ফেনী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিতব্য এ সম্মেলনকে ঘিরে দলীয় নেতাকর্মীদের মাঝে ব্যপক উৎসাহ উদ্দিপনা দেখা যাচ্ছে। এদিকে সম্মেলন সম্পন্ন করতে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছে আয়োজক কর্তৃপক্ষ।
সংগঠন সূত্র জানায়, দীর্ঘদিন পর সম্মেলন আয়োজনের কারণে নেতাকর্মীদের মাঝে উৎসহ দেখা যাচ্ছে। সম্মেলন সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন করতে শহরের একটি কমিউনিটি সেন্টারে প্রস্তুতি সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। প্রস্তুতি সভার নির্দেশের আলোকে উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে প্রস্তুতি সভা চলছে। ওইসব সভায় প্রতিটি ইউনিয়ন থেকে দলীয় নেতাকর্মীদের আনার জন্য পরিবহন ব্যবস্থাও করা হচ্ছে। সম্মেলন সফলভাবে সম্পন্ন করতে ছাত্রলীগের পক্ষ থেকেও নানা প্রস্তুতি গ্রহন করা হচ্ছে। এর আলোকে আজ শনিবার শহরের ট্রাংক রোডের নিজস্ব কার্যালয়ে জেলা ছাত্রলীগ প্রস্তুতি সভা আহবান করেছে। ওই সভায় ছাত্রলীগের নেতাকর্মীদের সম্মেলনে আনতে প্রতিটি ইউনিটকে নির্দেশনা দেয়া হবে বলে দায়িত্বশীল সূত্র জানিয়েছে।
এদিকে যুবলীগের একটি সূত্র জানায়, সম্মেলনে কলেজের মূল ভবনের সামনে অতিথিদের জন্য ৪০ ফুট/২০ ফুট ও সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য ৩০ ফুট/২০ ফুট পৃথক দুটি মঞ্চ নির্মাণ কাজ শুক্রবার থেকে শুরু হয়েছে। ওই সূত্র আরো জানায়, ফেনী সরকারি কলেজ গেইট থেকে সম্মেলন মঞ্চ পর্যন্ত দৃষ্টিনন্দন ফুলের ১৪টি নির্মানের প্রস্তুতি চলছে। এছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী প্রবেশপথে মোহাম্মদ আলী থেকে মহিপাল-সম্মেলন মাঠ পর্যন্ত নানা রঙ-বেরঙের তোরণ নির্মাণ করা হবে। এই সম্মেলনে প্রযুক্তির ছোঁয়ার সমন্বয় ঘটানো হবে।
অপর একটি সূত্র জানায়, সম্মেলন বাস্তবায়নে ১১ জনের সমন্বয়ে ৮টি উপ-কমিটি গঠন করা হয়েছে। প্রতি ইউনিটে একজনকে আহবায়কের দায়িত্ব দেয়া হয়েছে। দায়িত্বপ্রাপ্তরা হলেন সম্মেলন মঞ্চ ও আলোকসজ্জায় চৌধুরী আহমদ রিয়াদ আজিজ রাজিব, অভ্যর্থনায় হারুন-উর রশিদ, সাংস্কৃতিক বিভাগে রাশেদুল হক হাজারী, সাজসজ্জায় রফিকুল ইসলাম ভূঁইয়া, আপ্যায়নে সাইফুদ্দিন আহমেদ জিতু, তোরণ নির্মাণে লুৎফুর রহমান খোকন হাজারী, শৃঙ্খলায় জানে আলম ও প্রচার বিভাগে দেলোয়ার হোসেন ডালিম।
এ প্রসঙ্গে জানতে চাইলে জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক শুসেন চন্দ্র শীল বলেন, যুবলীগের সম্মেলন উপলক্ষ্যে নেতাকর্মীরা উৎসবের আমেজে রয়েছে। সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর পরামর্শক্রমে ঐতিহাসিক এ সম্মেলনকে জাকজমক করতে নানা আয়োজনের পাশাপাশি লক্ষাধিক লোকসমাগম হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
সম্পাদনা: আরএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.