ফেনীতে রাতদিন একাকার • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে রাতদিন একাকার • নতুন ফেনী
 ফেনী |
১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে রাতদিন একাকার

নুর উল্লাহ কায়সারনুর উল্লাহ কায়সার
  প্রকাশিত হয়েছেঃ  ১১:০৬ অপরাহ্ণ, ০১ জুলাই ২০১৬

নুর উল্লাহ কায়সার>>
দিন যতই ঘনিয়ে আসতে ততই রাত দিন একাকার হয়ে আসছে ফেনীর ঈদ বাজার। দেশের সাথে তাল মিলিয়ে রেমিটেন্স সমৃদ্ধ এ জেলার ক্রেতারা কেনাকাটার প্রতিযোগিতায় মেতে উঠেছে। ক্রেতা টানতে নতুন পুরান প্রায় সব বিপনী বিতানেই র‌্যাপল ড্র’র আয়োজন করা হয়েছে।

2
শুক্রবার ফেনীর ঈদ বাজার ঘুরে দেখা যায়, ফেনীর অভিজাত বিপনী বিতান শহীদ হোসেন উদ্দিন বিপনী বিতান, গ্র্যান্ড হক টাওয়ার, এফ রহমান এসি মার্কেট, গ্রীন টাওয়ার, আলী আহাম্মদ টাওয়ার, ফেনী সুপার মার্কেট, ফেনী নিউ মার্কেট, জুম্মা শপিং সেন্টার, ফেনী প্লাজা, মহিপাল প্লাজা, রাবি শপিং সেন্টারসহ বিপনী বিতান গুলোতে দেশীয় পন্যের পাশাপাশি বিদেশী পন্যেরও বিপুল সমাহার ঘটেছে। পোষাক, জুতা ও কসমেটিক্সের দোকানে ক্রেতাদের উপচেপড়া ভিড় ছিলো লক্ষনীয়। সকাল ৯ টা থেকে গভীর রাত পর্যন্ত চলছে কেনাকাটা। অনেক দোকানী ডাবল শিপ্টে শ্রমিক নিয়োগ দিয়ে চালাচ্ছেন নিজ প্রতিষ্ঠান। সরকারী-বেসরকারী সকল প্রতিষ্ঠানের ঈদ বোনাস হাতে আসায় এখন ফেনীর বাজারে কেনাবেচা তুঙ্গে বলে দোকানীরা জানিয়েছেন।

1
এবার ফেনীতে বিভিন্ন পোষাক ক্রেতাদের আলোচনায় স্থান করে নিয়েছে। দামও ক্রেতাদের নাগালের মধ্যে থাকায় খোশ মেজাজেই কিনছেন তারা। ফেনীর বিপনী বিতানগুলোতে মেয়েদের বাজরাঙ্গী বাইজান ১ হাজার ৫শ’ থেকে ৪ হাজার টাকায়, দিলওয়ালী ১ হাজার ৫শ’ থেকে ৩ হাজার টাকায়, মাস্তানী ৩ হাজার ৫শ’ থেকে ৭ হাজার টাকায়, চায়না টপস ১হাজার ৫শ’ থেকে ২ হাজার ৫শ’ টাকায়, স্কাট ১ হাজার ৫শ’ থেকে ৩হাজার টাকায়, ল্যাহেঙ্গা ১ হাজার ৫শ’ থেকে ৮ হাজার টাকায়, লং ফ্রগ ২হাজার ৮শ’ থেকে সর্বোচ্চ ৫ হাজার টাকায়, ফেন্সী ফ্রগ ১ হাজার ৫শ’ থেকে ৪ হাজার টাকায়, স্কাট ১ হাজার ৫শ’ থেকে ২ হাজার ৮শ’ টাকায় পাওয়া যাচ্ছে।
এছাড়াও ফিউর বড়ি শাড়ী ৫ হাজার ৫শ’ থেকে ১৫ হাজার টাকায়, সিল্ক ২ হাজার ৫শ’ থেকে ১৮হাজার টাকায়, জড়জেট নেট ৭হাজার ৫শ’ থেকে ৯ হাজার ৫শ’ টাকায়, রেশম ৩ হাজার ৫শ’ থেকে ৮ হাজার ৫শ’ টাকায়, কটন ১ হাজার ৫শ’ থেকে ৪ হাজার ৫শ’ টাকায় কিনতে পারবেন ক্রেতারা।

4
এবার জিন্স প্যান্ট ছেলেদের পোশাকে নজর কেড়েছে  বাহুবলী, বাজরাঙ্গী বাইজান ও আইপিএল। বাহুবলী ২ হাজার থেকে ২ হাজার ৫শ’ টাকায়, বজরাঙ্গী বাইজান ২ হাজার থেকে ২ হাজার ১শ’ ৫০ টাকায়, আইপিএল ১ হাজার ৯শ’ থেকে ২ হাজার টাকায়, অরিনারী ২ হাজার ২শ’ থেকে ২ হাজার ৪শ’ টাকায়, ডবল হেড ১ হাজার ৮শ’ থেকে ১ হাজার ৯শ’ টাকায়, ব্লাক লেবেল ২ হাজার থেকে ২ হাজার ১শ’ টাকায়, কে.ওয়াই.সি.বি ১ হাজার ৫শ’ থেকে ১ হাজার ৭শ’ টাকায়,  কাভালী ২ হাজার থেকে ২ হাজার ৫শ’ টাকায় বিক্রি হচ্ছে।
মুদি শার্ট ৮শ’, পকপল ১ হাজার ৫শ’, কুটি শার্ট ৫শ’ থেকে ১ হাজার টাকায়, ইজি টি শার্ট ২শ’ থেকে ৮শ’ টাকায়, চায়না শার্ট ১হাজার থেকে ১ হাজার ২শ’ টাকায়, চায়না টি শার্ট ৮শ’ ১হাজার ৫শ’ টাকায়, ইন্ডিয়ান শার্ট ৮শ’ থেকে ১ হাজার ২শ’ টাকায় ও ইন্ডিয়ান টি শার্ট ৩শ’ থেকে ১ হাজার টাকায় কিনতে পারবেন ক্রেতারা।
এছাড়াও পাঞ্জাবীর কালেকশনেও রয়েছে বৈচিত্র। বয়েস পাঞ্জাবী ১ হাজার ৫শ’ থেকে ২ হাজার টাকায়, আসলামী পাঞ্জাবী ১ হাজার ৫শ’ থেকে ৩ হাজার টাকায়, নবাবী পাঞ্জাবী ১হাজার ৫শ’ থেকে ৪ হাজার টাকায়, নবাব আড়ং ১ হাজার ৫শ’ থেকে ৫ হাজার টাকায়, সাগরী পাঞ্জাবী ১ হাজার ৫শ’ থেকে ৪ হাজার টাকায় বিক্রি করছেন বিক্রেতারা। তবে ফেনীর বাজারে দেশীয় পোষাকের চেয়ে ভারতীয় পোষাকের চাহিদা বেশি বলে দাবী করেন ব্যবসায়ীরা।
শহীদ হোসেন উদ্দিন বিপনী বিতানে প্রবাসীর স্ত্রী ফাতেমা আক্তার ইফা তার ২ সন্তান, শশুর শাশুড়ী ও আত্বীয় স্বজনের জন্য ৩২ হাজার টাকার পোষাক নিয়েছেন। তবে কিছু কিছু মার্কেটের সামনে বখাটেদের দ্বারা ক্রেতারা টিসের শিকার হচ্ছে বলে তিনি জানান।
বাজার করতে আসা সরকারী চাকুরীজীবী আজিজ উল্লাহ পাটোয়ারী জানান, শহরের প্রায় সব মার্কেটেই নিজস্ব পার্কিং ব্যবস্থা না থাকায় সৃষ্ট তীব্র যানজন ক্রেতাদের ভোগান্তির কারন হয়ে দাড়িয়েছে।
শহরের অভিজাত বিপনী বিতান এফরহমান এসি মার্কেটে বাজার করতে আসা গৃহিনী খোদেজা আক্তার জানান, এখানকার পোষাক, জুতা ও কসমেটিক্স দোকান গুলোতে প্রচুর নতুন কালেকশান রয়েছে। দোকানীরা ঈদ বাজারের নামে অতিরিক্ত দাম হাকাচ্ছেন বলে অভিযোগ করেন তিনি।
শহরের সর্বাধুনিক বিপনী বিতান গ্রান্ড হক টাওয়ারের পরিচালক ইমনুল হক জানান, ইভটিজিং সহ সব ধরনের অনাকাংখিত ঘটনা এড়াতে বিপনী বিতানে সার্বক্ষনিক আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর অবস্থান নিশ্চিত করা হয়েছে। যাতে করে ক্রেতারা স্বাছ্যন্দে ক্রয় বিক্রয় করতে পারে।
সম্পাদনা: এনকে

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.