ফেনীতে ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ • নতুন ফেনী
 ফেনী |
১৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ

নুর উল্লাহ কায়সারনুর উল্লাহ কায়সার
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৫৩ অপরাহ্ণ, ০৮ সেপ্টেম্বর ২০১৬

নিজস্ব প্রতিনিধি >>
ফেনীতে ১০ হাজার মিটার কারেন্ট জাল ধ্বংস করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার সকালে ফেনী সদর উপজেলা নির্বাহী অফিসার উপস্থিত থেকে জালগুলোতে আগুন লাগিয়ে ধ্বংস করেন।
জানা যায়, গত মাসে মৎস্য বিভাগ থেকে ফেনীর বিভিন্ন মুক্ত জলাশয়ে পোনা ও পোনা মাছ অবমুক্ত করা হয়। পরে স্থানীয় একটি অসাধু চক্র কারেন্ট জাল বসিয়ে পোনা মাছ শিকার শুরু করে। এমন অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে ১০ টা পর্যন্ত ফেনীর বিভিন্ন জলাশয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়নের আবুপুর রসুর জলাশয় থেকে অন্তত ১০ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৫০ হাজার টাকার হতে পারে বলে জানায় মৎস্য বিভাগ। তবে ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে কোন মাছ শিকারীকে আটক করা যায়নি। অভিযানে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম, ফিল্ড এ্যাসিস্টেন্ট মো: শাহজাহান ও শর্শদী ইউনিয়ন লিপ কর্মকর্তা মাঈন উদ্দিন সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে জব্দকৃত জালগুলো ফেনী সদর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সামনে জনসমূখে এনে আগুন ধরিয়ে পুড়ে ফেলা হয়েছে।

ভ্রাম্যমান আদালতের বিচারক পি.কে.এম এনামুল করিম ১০ হাজার মিটার জাল জব্দের বিষয়টি নিশ্চিত করে অসাধু মৎস্যজীবীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত অব্যাহত রাখা হবে বলে জানান।
সম্পাদনা: এনকে

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.