ফেনীতে অবৈধ কারখানা সিলগালা ॥ দুই প্রতিষ্ঠানকে জরিমানা • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে অবৈধ কারখানা সিলগালা ॥ দুই প্রতিষ্ঠানকে জরিমানা • নতুন ফেনী
 ফেনী |
২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফেনীতে অবৈধ কারখানা সিলগালা ॥ দুই প্রতিষ্ঠানকে জরিমানা

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৪৫ অপরাহ্ণ, ০৬ মার্চ ২০১৭

নিজস্ব প্রতিনিধি >>
ফেনীতে হলুদ-মরিচ অবৈধ কারখানা সিলগালা ও লক্ষাধিক টাকার যন্ত্রপাতি জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। সোমাবার দুপুরে আদালত পরিচালনাকালে আরো দুই প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালতের বিচারক মো. সোহেল রানা।

feni-02
আদালত সূত্র জানায়, শহরের তাকিয়া রোড়ে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রটের উপস্থিতি টের পেয়ে অসাধু ব্যবসায়ীরা দোকান বন্ধ করে পালিয়ে যায়। পরে ভ্রাম্যমান আদালত জহির ক্রাশিং মিলে অভিযান চালায়। এসময় ওই কারখানায় হলুদের সাথে চাল, মরিচ ও মসলার সাথে রঙ, ভুসি মিশ্রনের উপকরণ পাওয়া যায়। আদালত আরো জানায়, তাঁরা এসব পণ্য বাজারে বিক্রি করে ভয়াবহ প্রতারণা করে আসছে। ফলে এ প্রতিষ্ঠানটি সাময়িকভাবে বন্ধ ঘোষণা করে সিলগালা করা হয় কারখানাটি। জব্দ করা হয় লক্ষাধিক টাকার যন্ত্রপাতি। এর আগে প্রতিষ্ঠানের মালিক জহিরুদ্দিন লিটন পালিয়ে যায়।

feni-03
একই দিন নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে রুটি ও বিস্কুট তৈরীর অপরাধে আল-মদিনা বেকারীর বোরহান উদ্দিনকে ৫০ হাজার টাকা ও আলভী ট্রেডার্স’র জয়দেবকে মেয়াদোর্ত্তীর্ণ ফোর্টিফাইড সয়াবিন বিক্রির জন্য ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় সিভিল সার্জন অফিসের স্যানিটারি ইন্সপেক্টর নুরুল করিম উপস্থিত ছিলেন।

feni-04
ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা জানান, ভোক্তা অধিকার সংরক্ষণে জেলা প্রশাসনের পক্ষা থেকে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।
সম্পাদনা: আরএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.