‘ভিক্ষার টাকায় জীবন চলেনা মেয়ের চিকিৎসা করবো কিভাবে’ • নতুন ফেনীনতুন ফেনী ‘ভিক্ষার টাকায় জীবন চলেনা মেয়ের চিকিৎসা করবো কিভাবে’ • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘ভিক্ষার টাকায় জীবন চলেনা মেয়ের চিকিৎসা করবো কিভাবে’

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৫০ অপরাহ্ণ, ১৯ মার্চ ২০১৭

নিজস্ব প্রতিনিধি>>
শারিরিক প্রতিবন্ধি জসিম উদ্দিনের বয়স চল্লিশ বছর। এর মধ্যে ৩০ বছর ধরে শহরের রাজাঝি দিঘীর উত্তর-পূর্ব কোনে ভিক্ষা করেন তিনি। রবিবার এ প্রতিবেদকের সাথে কথা হয় জসিম উদ্দিনের। সামান্য সহযোগিতার আশায় জীবনের নানা কষ্টের কথা নতুন ফেনী’কে জানান সহায়-সম্বলহীন জসিম উদ্দিন।
জসিম উদ্দিনের বাড়ী ফেনীর পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের দক্ষিণ শালদর গ্রামে। অস্বচ্ছল আবু আদম্মদের ঘরে শারিরিক প্রতিবন্ধি জসিম উদ্দিনের জন্ম হয়। বছর দশের লালন পালন করলেও পরে জসিম উদ্দিনের ঠাই হয় শহরের রাজাঝি দিঘীর পাড়। রোদ-বৃষ্টিতে ভিজে সামান্য কয়টা দিয়ে সংসার চলে তাঁর। তিনি জানান, আট বছরে আগে পার্শ্ববতী গ্রামে বিয়ে করেন জসিম উদ্দিন। দু’ সন্তান ও স্ত্রীকে নিয়ে শহরের একাডেমী এলাকায় বসবাস করেন তিনি। বড় মেয়ে বিবি আয়সা (৭) ফেনী একাডেমী অচিনগাছ তলার নুরানী মাদ্রায়ায় পড়ে। ছোট মেয়ে জাহিন (৩) পড়ালেখা শুরু না করলেও মৃত্যুর সাথে যুদ্ধ শুরু করে দিয়েছে। জাহিনের একটি কিডনি নষ্ট হয়ে গেছে। চিকিৎসা করান কিনা জিজ্ঞেস করলে জসিম উদ্দিন জানান, ভিক্ষার টাকায় জীবন চলে না চিকিৎসা করবো কিভাবে। ডাক্তাররা বলেছে তাকে সুস্থ্য করে তুলতে অনেক টাকার প্রয়োজন। জসিম উদ্দিন আরো জানান, বাড়ীতে ২ ডিসিমেল জায়গা থাকলেও ঘর করার টাকা নেই। শহরে অনেক খরচ একটা ঘর তৈরী করতে পারলে বউ-বাচ্চাকে বাড়ীতে পাঠিয়ে দিতে পারকতাম। কিন্তু সেটাও হচ্ছে না। তিনি মেয়ের চিকিৎসার জন্য বৃত্তবানদের সহযোগিতা কামনা কবরেন।
সম্পাদনা: আরএইচ/ডিটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.