ফেনী সদর হাসপাতালে ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যু • নতুন ফেনীনতুন ফেনী ফেনী সদর হাসপাতালে ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যু • নতুন ফেনী
 ফেনী |
১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনী সদর হাসপাতালে ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যু

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১০ অপরাহ্ণ, ০৮ এপ্রিল ২০১৭

নিজস্ব প্রতিনিধি>>
ফেনী সদর হাসপাতালে চিকিৎসকের অবহেলায় আবদুর রহিম (৫৫) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দুপুরে দায়িত্বরত ডাক্তার সঞ্জয় পালে চরম অবহেলায় আবদুর রহিমের মৃত্যু হয় বলে স্বজনদের অভিযোগ। এ বিষয়ে ব্যবস্থা নিতে সিভিল সার্জনকে মৌখিক ভাবে জানিয়েছেন বলে জানান নিহতের বড় মেয়ে স্বপ্না আক্তার।

feni-02
জানা যায়, ৫ এপ্রিল বুধবার ফেনী সদর উপজেলার বালিগাঁ ইউনিয়নের বাসিন্দা আবদুর রহিমের প্রচন্ড মাথা ব্যাথা উঠলে তাঁর স্বজনরা ফেনী সদর হাসপাতালে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক সঞ্জয় পাল তাকে ভালোভাবে পর্যবেক্ষন না করে কিছু ওষধপত্র লিখে বিদায় দেন। ওই ওষধ খাওয়ার পর মাথা ব্যাথা আরো বেড়ে গেলে পরদিন ৬ এপ্রিল পুনরায় তাকে সদর হাসপাতালে নিয়ে গেলে জরুরী বিভাগের দায়িত্বরত ডাক্তার রোগীকে ভর্তি দিয়ে নতুন ভবনের ৩০৬ ওয়ার্ডে প্রেরণ করে। সেখানে দায়িত্বরত দুই নার্স রোগীকে না দেখে দুজন ঝগড়ায় লিপ্ত হন। বার বার অনুরোধ করেও তাদের সহযোগিতা না পেয়ে স্বজনরা হাসাপাতালের আবসিক মেডিকেল অফিসার অসিম কুমার সাহাকে অবহিত করলে তাৎক্ষনিক তিনি ছুটে এসে ওই নার্সদের সতর্ককরে ডাক্তার সঞ্জয় পালকে রোগী দেখবালের দায়িত্ব দেন। ডা. সঞ্জয় পালকে পুনরায় দেখার অনুরোধ করেন। ডা. সঞ্জয় পাল এবারও ভালোভাবে না দেখে রোগীকে মানসিক ভারসাম্যহীন বলে অন্য হাসপাতালে নিয়ে যেতে বলে। রোগীর ছোট ভাই আগের দিন তাঁর চিকিৎসাধিন অবস্থায় ভালো ছিলো তখন পাগল বলেন নাই এখন কেন বলছেন জানতে চাইলে ডাক্তার ক্ষিপ্ত হয়ে বলেন, তুই কি আমার চেয়ে বেশি জানস। এ বেটাতো পাগল তাই পাগলামি করছে বলে ওয়ার্ড ত্যাগ করেন। পরে মৃত্যু যন্ত্রনায় ছটপট করা আবদুর রহিমের স্বজনরা তাকে অন্য হাসপাতালে নিয়ে যেতে বের হয়ে গেলে হাসপাতালের আবাসিক মেডিকেল অসিম কুমার সাহা বিষয়টি শুনে ছুটে এসে পুনরায় রোগীকে জরুরী বিভাগে নিয়ে যায়। সেখানে সে চিকিৎসাধিন অবস্থায় মৃত্যু বরণ করেন।

feni-03
এ ঘটনায় হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার অসিম কুমার সাহা দুঃখ প্রকাশ করে বিষয়টি নিয়ে বাড়াবাড়ি না করার অনুরোধ জানান। একই দিন রাত সাড়ে দশটার দিকে ডাক্তার সঞ্জয় পাল বিষয়টির জন্য রোগীর ছোট ভাইয়ের কাছে মোবাইল মেসেজে দুঃখ প্রকাশ করেন।
এ বিষয়ে ডা. সঞ্জয় পালের মোবাইলে বার বার যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায় নি।
ফেনী সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ অসীম কুমার সাহা ঘটনাটি তার সম্মুখে ঘটেছে বলে তিনি জানান, ডাঃ সঞ্জয় পালের বিরুদ্ধে ফেনী সিভিল সার্জন এর নিকট মুখিক ভাবে অভিযোগ করেছেন।
এ বিষয়ে জানতে চাইলে ঘটনার সত্যতা প্রকাশ করে।
সম্পাদনা: আরএইচ/এনইউ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.