ফেনীতেও দীর্ঘস্থায়ী হবে ঝড়-বৃষ্টি, তাপদাহ আসছে • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতেও দীর্ঘস্থায়ী হবে ঝড়-বৃষ্টি, তাপদাহ আসছে • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফেনীতেও দীর্ঘস্থায়ী হবে ঝড়-বৃষ্টি, তাপদাহ আসছে

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ১২:৫১ অপরাহ্ণ, ২৬ এপ্রিল ২০১৭

নতুন ফেনী ডেস্ক>>
ফেনীসহ দেশের বিভিন্ন স্থানে কয়েক দিনের টানা বর্ষণ  হলেও মঙ্গলবার থেকে কমে যায়। দিনে তাপমাত্রা বাড়লেও রাতে বৃষ্টি হওয়ায় তা কমে আসে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বুধবার থেকে আকাশ অনেকটা পরিষ্কার থাকবে। এছাড়া এবারের মৌসুমি বায়ু বেশিদির স্থায়ী হতে পারে, তাই ঝড়-বৃষ্টি দীর্ঘস্থায়ী হবে। একইসঙ্গে তীব্র গরমও পড়তে পারে।
আবহাওয়াবিদরা বলছেন, চৈত্র ও বৈশাখের শুরুটা যতটা আরামদায়ক ছিল আগামীতে সেটা না থাকার সম্ভাবনা বেশি। আগামী সপ্তাহেই মৃদু তাপপ্রবাহ বয়ে যাওয়ার পূর্বাভাসও রয়েছে। এদিকে, নতুন অনুসর্গ হিসেবে ফেনীসহ দেশের প্রায় অঞ্চলে বেশিরভাগ বাসার মেঝে ও দেয়াল ভিজে উঠছে। যদিও আবহাওয়া বিশ্লেষকরা বলছেন, হুটা করে তাপমাত্রার তারতম্য হওয়ায় এমনটা হচ্ছে, ভয়ের কিছু নেই। সূত্র বলছে, এবার এপ্রিল মাসে যে পরিমাণ বৃষ্টিপাত হলো সেটা ১৯৮১ সালের পর এই প্রথম। এতোবছরে এপ্রিলে এই পরিমাণ বৃষ্টিপাত মাপা হয়নি। ফলে আগাম বন্যার সৃষ্টি হয়েছে।
আবহাওয়ার এই খামখেয়ালি ভাব বিষয়ে আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, ‘ভারি বর্ষণের পর তাপমাত্রা বাড়বে এটা স্বাভাবিক। এসময় তাপমাত্রা এরকমই থাকার কথা। বৃষ্টি এবার থাকবে।’ তিনি বলেন, ‘খুব তাড়াতাড়ি মৌসুমি বায়ু এসেছে। আমাদের হাতে থাকা তথ্য উপাত্ত বিশ্লেষণ করে মনে হচ্ছে এবার বৃষ্টি দীর্ঘসময় থাকবে।’
প্রসঙ্গত, চলতি বছরের এপ্রিল মাসে গত তিন দশকের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে বাংলাদেশে। আবহাওয়া অফিস বলছে, স্বাভাবিকের তুলনায় ৭৯ শতাংশ বেশি বৃষ্টিপাত হয়েছে।
সম্পাদনা: আরএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.