ফেনী শহরে নিরাপত্তায় ৩শ’ সিসি ক্যামেরা দিচ্ছেন নিজাম হাজারী • নতুন ফেনীনতুন ফেনী ফেনী শহরে নিরাপত্তায় ৩শ’ সিসি ক্যামেরা দিচ্ছেন নিজাম হাজারী • নতুন ফেনী
 ফেনী |
১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনী শহরে নিরাপত্তায় ৩শ’ সিসি ক্যামেরা দিচ্ছেন নিজাম হাজারী

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৩৮ পূর্বাহ্ণ, ২৩ মে ২০১৭

নিজস্ব প্রতিনিধি >>
ফেনী শহরের জন-মানুষের নিরাপত্তায় সিসি ক্যামেরা বসানোর উদ্যোগ নিয়েছে জেলা পুলিশ প্রশাসন। এ পরিকল্পনা বাস্তবায়নে ৩শ’ সিসি ক্যামেরা দিচ্ছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। আগামী পনের দিনের মধ্যে সিসি ক্যামেরা স্থাপনের জন্য জোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন পুলিশ প্রশাসন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ফেনী শহরকে সিসি ক্যামেরার আওয়াতায় নিয়ে আসতে এর আগে একাধিক বার পরিকল্পনা নিয়েও তা বাস্তবায়ন হয়নি। পরে নবাগত পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার ফেনীতে এসে পুনরায় এ পরিকল্পনা বাস্তবায়নের কাজ শুরু করেন। ইতিমধ্যে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তাঁরা এ পরিকল্পনা বাস্তবায়নে স্থানীয় সাংসদ নিজাম উদ্দিন হাজারী, ফেনী পৌরসভা ও ব্যবসায়ী নের্তৃবৃন্দের সহযোগিতা কামনা করেন।

পুলিশের একাধিক সূত্র জানায়, শহরের কোন কোন স্থানে সিসি ক্যামেরা বসানো হবে এ ধরণের একটি তালিকা পুলিশের পক্ষ থেকে তৈরি করা হচ্ছে। কোনো ধরনের অপরাধ সংঘটিত হলে সিসি ক্যামেরা দ্বারা অপরাধী শনাক্ত করা সহজ। এ জন্য প্রশাসনের পাশাপাশি ব্যক্তিমালিকানাধীন ব্যবসাপ্রতিষ্ঠান ও বাসাবাড়িতেও সিসি ক্যামেরার ব্যবহার বাড়াতে উদ্বুদ্ধ করা হবে।

পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার বলেন, অপরাধী শনাক্ত করতে সিসি ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। ফেনী শহরকে সিসি ক্যামেরার আওতায় আনা হলে জনগণের জানমালের নিরাপত্তা বাড়বে। তিনি আরো বলেন বলেন, অল্প সময়ের মধ্যে পুরো ফেনী শহর সিসি ক্যামেরার আওতায় আসছে।
সম্পাদনা: আরএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.