খালেদার রায়কে ঘিরে থমথমে ফেনী • নতুন ফেনীনতুন ফেনী খালেদার রায়কে ঘিরে থমথমে ফেনী • নতুন ফেনী
 ফেনী |
১৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদার রায়কে ঘিরে থমথমে ফেনী

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ১২:২৮ অপরাহ্ণ, ০৮ ফেব্রুয়ারি ২০১৮

নিজস্ব প্রতিনিধি >>
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায়কে ঘিরে ফেনীতে থমথমে অবস্থা বিরাজ করছে। বৃহস্পতিবার সকাল থেকে শহরের র‌্যাব-পুলিশ ও বিজিবির টহল জোরদার করা হয়েছে। এসএসকে সড়কে নামানো হয়েছে সাজোয়া যান (এপিসি)। নাশকতা ঠেকাতে শহরের গুরুত্বপূর্ণ সড়কের মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শহরে অন্যদিনের তুলনায় দোকান পাট বন্ধ রয়েছে। ব্যাংক, বিমা ও সরকারী অফিসগুলো যথা নিয়মে খোলা থাকলেও মানুষের উপস্থিতি কম। শহরে রিক্সা ও ছোট যানবাহন চলছে। গুরুত্বপূর্ণ সড়কগুলো অনেকটা ফাঁকা। তবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি চোখে পড়ার মতো।

এদিকে পুলিশের একাধিক সূত্র জানায়, খালেদা জিয়ার রায়কে কেন্দ্র নাশকতা ঠেকাতে ফেনীতে ৫ শতাধিক অতিরিক্ত ও দেড় শতাধিক পুলিশ সাদা পোষাকে অবস্থান করবে। ৬টি টিমে শতাধিক র‌্যাব সদস্য ২ প্লাটুন বিজিবি টহলে রয়েছে। পরিস্থিতি মোতাবেক র‌্যাব ও বিজিবি আরো বাড়তে পারে বলে ওই সূত্র জানায়।

দলীয় একাধিক সূত্র জানায়, জিয়া অরফানেজ ট্রাস্ট দূর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে ফেনীতে নাশকতা ঠেকাতে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মাঠে থাকতে বলা হয়েছে। বুধবার বিকাল থেকে ফেনী শহর ছাড়াও জেলার প্রত্যন্ত অঞ্চলের হাট-বাজার ও গুরুত্বপূর্ণ স্থানে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অবস্থান করছে।

বুধবার রাতেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালিয়ে জেলার বিভিন্ন স্থান থেকে বিএনপি-জামায়াতের ১৬ নেতাকর্মীকে আটক করেছে। বৃহস্পতিবার সকালে ’শহরের রামপুর সৈয়দ বাড়ী সংলগ্ন স্থানে বিএনপি নেতাকর্মীরা জড়ো হতে চাইলে সেখানে অভিযান চালায় পুলিশ। এসময় সেখান থেকে ৩জনকে আটক করা হয়েছে।

এদিকে জেলার সব ক’টি উপজেলায় সকাল থেকে মাঠে রয়েছে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সড়কে অবস্থান কোথাও কোথাও বিক্ষোভ মিছিলও করছে তারা। উপজেলা শহর থেকে ভারী যানবাহন চলাচল বন্ধ রয়েছে। ফলে দূর্ভোগের মধ্যে পড়ছে যাত্রীরা।

এ বিষয়ে পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার জানান, খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে নাশকতা ঠেকাতে ফেনীসহ গোটা জেলায় বিপুল পরিমান আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। যে কোন ধরণের নাশকতা প্রতিরোধে আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।
সম্পাদনা: আরএইচ/এনকে/এনইউসি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.