বালিগাঁওয়ে গোপনে ৬ হাজার ফুট অবৈধ গ্যাসলাইন স্থাপনের অভিযোগ • নতুন ফেনীনতুন ফেনী বালিগাঁওয়ে গোপনে ৬ হাজার ফুট অবৈধ গ্যাসলাইন স্থাপনের অভিযোগ • নতুন ফেনী
 ফেনী |
২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বালিগাঁওয়ে গোপনে ৬ হাজার ফুট অবৈধ গ্যাসলাইন স্থাপনের অভিযোগ

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ০৩:৫৪ অপরাহ্ণ, ৩০ ডিসেম্বর ২০১৪

নতুন ফেনী ডেস্ক>>
ফেনীতে ৬ হাজার ফুট অবৈধ গ্যাস লাইন স্থাপনের অভিযোগ উঠেছে একটি মহলের বিরুদ্ধে। এ ব্যাপারে স্থানীয় বাখরাবাদ গ্যাস সিস্টেম থেকে থানায় অভিযোগ করা হয়েছে।
বিভিন্ন সূত্রে জানা যায়, ফেনী শহরের মহিপালে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের দক্ষিণে পল্লী বিদ্যুৎ অফিস সংলগ্ন এলাকা হতে পশ্চিমে বালিগাঁও ইউনিয়নের কয়েকটি গ্রামে একটি চক্র অবৈধভাবে প্রায় ৬ হাজার ফুট গ্যাসলাইন স্থাপন কাজ করছেন। নিন্মমানের পাইপ ও যন্ত্রাংশ ব্যবহার করে তাড়িঘড়ি কাজ শেষ করার চেষ্টা করলে বিষয়টি স্থানীয়রা সন্দেহ করে। স্থানীয় লোকজন জানান, মো. আব্দুল কুদ্দুস নামে কুিমল্লার এক ঠিকাদারের তত্ত্বাবধানে এ লাইনটি বসানো হচ্ছে। লাইন স্থাপনের বিনিময়ে এলাকাবাসীর কাছ থেকে মোটা অংকের টাকাও হাতিয়ে নিচ্ছে ওই চক্র। অনুমোদন ছাড়া গ্যাস লাইন স্থাপন করতে গিয়ে বিভিন্ন লোকজনকে সংযোগ দেয়ার কথা বলে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে বলে স্থানীয়দের দাবী। এ ব্যাপারে বাখরাবাদ গ্যাস সিস্টেম কর্তৃপক্ষ জেনেও কার্যত কোন বাধা না দেয়ায় এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে ও প্রতীকার চেয়ে এলাকাবাসীর পক্ষে ফজল করিম নামে একজন প্রাক্তণ শিক্ষক বাখরাবাদ গ্যাসের ব্যবস্থাপনা পরিচালকসহ উর্দ্ধতন কর্মকর্তাদের দপ্তরে চিঠি পাঠিয়েছেন বলেও জানা গেছে। পরে বিষয়টি জানা জানি হলে গ্যাস কর্মকর্তারা এর প্রতিকার চেয়ে ফেনী মডেল থানায় একটি অভিযোগপত্র দায়ের করে।
এ প্রসঙ্গে বাখরাবাদ গ্যাস ফেনী অফিসের ব্যাবস্থাপক মো. আজহারুল আলম জানান, অভিযোগটি সম্পর্কে আমরা অবহিত হয়েছি। তিনি বলেন, উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে পরামর্শক্রমে আইনী ব্যাবস্থা গ্রহণ করা হবে।
সম্পাদনা: আরএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.