ফেনী সদর হাসপাতালে চালু হচ্ছে আইসিইউ-সিসিইউ • নতুন ফেনীনতুন ফেনী ফেনী সদর হাসপাতালে চালু হচ্ছে আইসিইউ-সিসিইউ • নতুন ফেনী
 ফেনী |
২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনী সদর হাসপাতালে চালু হচ্ছে আইসিইউ-সিসিইউ

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ১১:২৬ পূর্বাহ্ণ, ০১ অক্টোবর ২০১৮

আধুনিক ফেনী সদর হাসপাতালে চলতি মাসে চালু হচ্ছে আইসিইউ ও সিসিইউ (নিবিড় পরিচর্যা কেন্দ্র)। চলতি বছরের জানুয়ারীতে অনুমোদনেরপর হাসপাতালে আইসিইউ ও সিসিইউ সংযোজনের কাজ দ্রুত এগিয়ে নিয়েছে কর্তৃপক্ষ। এ সেবা চালু হলে মুমুর্ষ রোগীদের রাজধানী ঢাকা কিংবা বন্দরনগরী চট্টগ্রাম না নিয়ে এখানেই চিকিৎসা সেবা দিতে পারবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, হাসপাতালে আইসিইউ ও সিসিইউ সংযোজনের কাজ প্রায় ৯০ শতাংশ শেষ হয়েছে। এখানে ১০টি ইউনিটে ২০টি শয্যা রয়েছে। এ সেবা প্রদানে প্রশিক্ষিত ১৬ জন ডাক্তার ও ৩০ জন নার্স দায়িত্ব পালন করবে। হাসপাতালের নতুন ভবনের ২য় ও ৩য় তলায় স্থাপন করা হয়েছে। সূত্র আরো জানায়, চট্টগ্রাম বিভাগের ১১ জেলার মধ্যে চট্টগ্রাম ও কক্সবাজারের পর ফেনীতেই প্রথম আইসিইউ ও সিসিইউ স্থাপন করা হয়েছে।

হাসপাতালে আসা মো. নুরের জামান রুমন নামে এক রোগীর স্বজন জানান, ফেনী সদর হাসপাতালে আইসিইউ ও সিসিইউ সংযোজিত হলে সেবার পাশাপাশি দূর্ভোগ, সময় ও অর্থ খরচ সাশ্রয় হবে। রোগী ও স্বজনদের দূর-দূরান্তে ছুটাছুটি করতে হবে না।

সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির জানান, এখন থেকে থেকে মূমূর্ষ বা সংকটাপন্ন রোগিদের আর ফেনীর বাইরে যেতে হবে না। এ জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্থানীয় সাংসদ নিজাম উদ্দিন হাজারীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।
সম্পাদনা: আরএইচ/এনকে

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.