মেলায় এসেছে 'ভ্রম বিভ্রমের গল্প' • নতুন ফেনীনতুন ফেনী মেলায় এসেছে 'ভ্রম বিভ্রমের গল্প' • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মেলায় এসেছে ‘ভ্রম বিভ্রমের গল্প’

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:১৮ অপরাহ্ণ, ২২ ফেব্রুয়ারি ২০১৯

এবারের বইমেলায় তরুণ সাহিত্যিকদের যেসব বই প্রকাশ হয়েছে তাদের মধ্যে শাকিল মাহমুদের ‘ভ্রম বিভ্রমের গল্প’ অন্যতম। মানুষের জীবনের বেশ কিছু ব্যাপার আছে, যেগুলো অপ্রিয় হলেও সত্য। শাকিল মাহমুদের গল্পে সেসব দিক স্পষ্ট হয়ে উঠেছে। আনন্দ-বেদনা যেমন মানুষের জীবনের অংশ তেমনই আরও অনেক রকম সম্পর্কের গল্প আছে এসব গল্পে। নদীর স্রোতের মতো মানুষের জীবন যেমন চলমান, তেমন চলমান জীবনে হঠাৎ করেই চলে আসতে পারে কোনো পরিবর্তন, কোনো বাধা কিংবা বিপদ। শাকিল মাহমুদের গল্পে এমনই সব দিক সবিস্তারে ফুটে উঠেছে।

বইটির প্রকাশক রাশেদুল হাসান বলেন, প্রথমবার পড়েই এই বইটি সম্পর্কে আমার একটা ইতিবাচক ধারণা জন্মে। আমার কাছে মনে হয়েছে এই বইটি অবশ্যই প্রকাশের যোগ্য। লেখকের গল্পগুলো এমন যে পাঠক যখন পড়া শুরু করবে শেষ পর্যন্ত পড়বে। কখনও বিরক্ত হবে না। এসব গল্প শুধু গল্প নয় বরং বাস্তবধর্মী ও শিক্ষণীয়।

বইটি সম্পর্কে আরেক উপন্যাসিক পলাশ পুরকায়স্থ বলেন, ‘শাকিল মাহমুদের বইটার পাÐুলিপি পড়ার সুযোগ আমার হয়েছে। গল্পগুলো দারুণ। এখানে থ্রিলার ঘরানার কিছু গল্প আছে।

আছে ভৌতিক গল্প এবং সবচেয়ে বড় যে ব্যাপার সেটা হলো গল্পের আবহ এবং তার ভেতরে লেখকের সুচিন্তিত যুক্তি বোধ। বইটি হাতে পেয়ে পাঠক এক সঙ্গেই পুরো বইটি পড়তে আগ্রহী হয়ে উঠবেন এমনটিই আমার বিশ্বাস। এ বইয়ের প্রতিটি গল্পই পাঠককে টানবে প্রবলভাবে।’

শাকিল মাহমুদ ফেনী জেলার সন্তান। বর্তমানে চট্টগ্রামের একটি বেসরকারি প্রতিষ্ঠানে মানবসম্পদ ব্যবস্থাপক হিসেবে কর্মরত। পাশাপাশি তিনি সামাজিক সংগঠন সোস্যাল ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

ছোটবেলা থেকেই তিনি লেখালেখি করেন। তার বেশ কিছু গল্প এবং কবিতা দেশের বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে। ‘ভ্রম বিভ্রমের গল্প’ শাকিল মাহমুদের প্রথম গল্প গ্রন্থ।

গ্রন্থটি প্রকাশ করেছে নোলক প্রকাশন। প্রচ্ছদ করেছেন শান্ত আহমেদ। মূল্য রাখা হয়েছে ১৫০ টাকা। বইমেলার সাহিত্য দেশ স্টল নং ৫৩৪ এবং লিটল ম্যাগ চত্বরে ্তুভাটিয়াল স্টলে পাওয়া যাবে বইটি। এ ছাড়াও চট্টগ্রাম ও ফেনীর বইমেলাতেও পাওয়া যাচ্ছে।
সম্পাদনা: আরএইচ/এএম

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.