‘কমিশন শতভাগ নির্বাচনের পরিবেশ তৈরীর চেষ্টা করছে’ • নতুন ফেনীনতুন ফেনী ‘কমিশন শতভাগ নির্বাচনের পরিবেশ তৈরীর চেষ্টা করছে’ • নতুন ফেনী
 ফেনী |
২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘কমিশন শতভাগ নির্বাচনের পরিবেশ তৈরীর চেষ্টা করছে’

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:২৮ অপরাহ্ণ, ২৮ মার্চ ২০১৯

‘নির্বাচন কমিশন তার জায়গা থেকে শতভাগ নির্বাচনের পরিবেশ তৈরী করার জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে এবং এতে কোন ধরণের কমতি নেই’- বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে.এম নুরুল হুদা। তিনি বলেন, ভোটাররা ভোট কেন্দ্রে আসবে কি আসবে না সেটা নির্বাচন কমিশনের দেখার বিষয় না। আমাদের দেখার বিষয় হলো ভোটের জন্য আমার কতটুকু পরিবেশ নিশ্চিত করতে পেরেছি। বৃহস্পতিবার বিকেলে ফেনী সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে তিনি এ কথা বলেন।

নির্বাচনে ভোটারদের কাঙ্খিত উপস্থিতি না থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বড় একটি রাজনৈতিক দল নির্বাচনে অংশ গ্রহণ না করায় ভোটারদের মধ্যে স্বতস্পূর্ততার অভাব রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

‘আওয়ামী লীগের ভোটারাও কেন নির্বাচনে ভোট দিতে আসছেনা’-সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, ‘এটা তাদের রাজনৈতিক ব্যাপার, আমিতো আর আওয়ামীলীগ করি না’। নির্বাচনে নেতিবাচক দিকে ফেনী বরাবরই দেশ আলোচিত হয়, এ নির্বাচনেও তেমন হবে কিনা’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ব্যাপারে জেলা আইন-শৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে সর্বাত্মক ভূমিকা পালন করতে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে। আশা করা যায় ইভিএমে ভোটে ফেনী ইতিবাচক আলোচনায় আসবে।

নির্বাচন কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়াতে ভবিষ্যতে ভোটারদের কোন ধরনের প্রনোদনা ব্যবস্থা রাখা হবে কিনা- এমন প্রশ্নের জবাবে স্মিত হেসে উঠে তিনি বলেন, ‘এ ধরনের কোন পরিকল্পনা নেই।’

এসময় ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, পুলিশ সুপার এস.এম জাহাঙ্গীর আলম সরকার পিপিএম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবময় দেওয়ান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিকেএম এনামুল করিম, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) মো. খালেদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার উক্য সিং, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. রবিউল ইসলাম, ফেনী জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাছির উদ্দিন পাটোয়ারী, ফেনী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আফরোজা পারভিনসহ ফেনীতে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এর আগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে.এম নুরুল হুদা বৃহস্পতিবার সকালে একই স্থানে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষণে দিক নির্দেশনা প্রদান করেন। বিকালে উপজেলা নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন। এছাড়া তিনি শহরের মিজান রোডের জেলা নির্বাচন কার্যালয় পরিদর্শন করেন।
সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.