ফেনী |
২০ ফেব্রুয়ারি, ২০২০ ইং | ৭ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

| তথ্য ও প্রযুক্তি | লিড

সাড়া ফেলেছে ফেনীর শিল্পী নোমানের ‘দয়াময়’

natun feniহুসাইন আরমান, নিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৮:৩৯ অপরাহ্ণ, ১৬ মে ২০১৯

সাড়া ফেলেছে শিল্পী আবদুল্লাহ আল নোমানের ‘দয়াময়’ শিরোনামের গানটি। জনপ্রিয় কণ্ঠ শিল্পী ওবায়দুল্লাহ তারেকের কথা ও সুরে গানটি প্রথম রমজানে ইউটিউবে প্রকাশিত হয়।

‘আল্লাহু দয়াময়/ আমার হৃদয় শূন্য তাতে/ তোমার রহম চায়’ চমৎকার কথার এ গানটি শিল্পী আবদুল্লাহ আল নোমানের অসাধারণ গায়কীর মাধ্যমে তুলে ধরেছেন। চিত্রনাট্যের মাধ্যমে তুলে ধরা হয়েছে রূপকল্প। টিভি তারকাদের নিয়ে নরসিংদীর কাজলডাঙ্গা শুটিং স্পটে গানটিরচিত্রায়িত হয়েছে।

প্রভু-প্রেম, গানের মুল বিষয়ে বোঝানো হয়েছে। সংঙ্গদোষের কারণে আমাদের তরুনেরা পথহারা, জড়িয়ে পড়ে নানাবিধ পাপ কর্মে। এই সব বিষয়কে গুরুত্ব দিয়ে পরিচালক ওবায়দুল্লাহ তারেক এই আয়োজনকে অর্থবহ করে তুলেছেন। এখানে ফুটে তুলা হয়েছে পাপের অনুশোচনা নিয়ে এসে বিবেকের দ্বারে আঘাত করে অনুতাপে জড়িয়ে ক্ষমা চাওয়া বা পাওয়ার বিষয়কে। যেমন আমরা প্রতিনিয়িতই পাপ করে যাচ্ছি কিন্তু আমাদের বোধদ্বয় হচ্ছে কি? পাপ ও পূন্যের হিসেবে নিকেষ একদিন হবে সেই দিনের সেই ভয়ানক আযাবের ভয়ে ভীত হয়ে ক্ষমা বা অনুতাপের শিক্ষা এখানে তুলে ধরা হয়েছে।

গানটির পরিচালক ওবায়দুল্লাহ তারেক বলেন, শিল্পী আব্দুল্লাহ আল নোমান চমৎকার গায়কি দিয়ে গানটিকে উন্নতধারায় নিয়ে যেতে সক্ষম হয়েছেন। পাশাপাশি তিনি আরো মনে করেন, যারা এখানে এই মিউজিক ফিল্ম এ অভিনয় করেছেন তারাও খুব দক্ষতার পরিচয় দিয়েছেন। বিশেষ করে মা চরিত্রে অভিনয় করেছেন টিভি অভিনেত্রি রোজিনা বৃষ্টি, ছেলে চরিত্রে শাফিন আহমেদ, বিশেষ চরিত্রে অভিনয় করেছেন এ আর সোহাইল এবং একটি বিশেষ ভুমিকায় অভিনয় করে সবার দৃষ্টি কেড়েছেন মো. কামরুজ্জামান এছাড়াও জমির, জুয়েল, সজিব, রুহুল আমিনসহ অনেকেই এই মিউজিক ফিল্ম এ অভিনয় করে প্রতিভার স্বীকৃতি দিয়েছেন।

শিল্পী নোমান এনটিভির ‘গাহি সাম্যের গান’, বৈশাখী টিভির ‘লক্ষ্য প্রাণের সুর’, দীপ্ত টিভির ‘সুরের দরিয়া’সহ ইসলামী সংগীতের রিয়্যোলিটি-শো’তে অনন্যের স্বাক্ষর রেখেছেন।

গানটি শিল্পী ওবায়দুল্লাহ তারেক এর ইউটিউব চ্যানেলে এবং আরেকটি উন্মুক্তহ হবে শিল্পী আব্দুল্লাহ আল নোমনের নিজস্ব ইউটিউব চ্যানেলে।
সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: UTSHA IT