ছাগলানাইয়ায় উত্তাপ নেই প্রচার-প্রচারণায় • নতুন ফেনীনতুন ফেনী ছাগলানাইয়ায় উত্তাপ নেই প্রচার-প্রচারণায় • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ছাগলানাইয়ায় উত্তাপ নেই প্রচার-প্রচারণায়

রাশেদুল হাসানরাশেদুল হাসান
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৩৭ পূর্বাহ্ণ, ১৬ জুন ২০১৯

ফেনীর ছাগলনাইয়া উপজেলার ২৮ মার্চ স্থগিত নির্বাচনে প্রচার-প্রচারণায় নেই প্রার্থীরা। ভোটের আর মাত্র দুইদিন বাকী থাকলেও ভোটারদের ধারে-ধারে যাওয়াতো দূরের কথা মাইকিং, হাট-বাজারে গণসংযোগ কোন কিছুই চোখে পড়ছেনা। উপজেলার কোথাও নেই নির্বাচনী পোষ্টার, ব্যানার-ফেস্টুন। প্রার্থীরা ভোটের আগের রাতের সবুজ সংকেতের উপর নির্ভর করছে বলে স্থানীয় ভোটারদের ধারণা।

৩১ মার্চ পঞ্চম ধাপের ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী এবং ভাইস চেয়ারম্যান পদে দুই জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছিলেন। উপজেলা চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন পেয়েছিলেন। তিনি ছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে এডভোটেক শহীদুল্লাহ ও আবদুল হালিম চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছিলেন। মনোনয়নপত্রে অসত্য তথ্য প্রদানের কারণে রিটার্নিং অফিসার তাদের মনোনয়ন অবৈধ ঘোষণা করে আওয়ামীলীগের প্রার্থী মেজবাউল হায়দার চৌধুরী সোহেলকে বিনাপ্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান বিজয়ী ঘোষণা করে নির্বাচন কমিশন। অপরদিকে, স্বতন্ত্র দুই প্রার্থী তাদের মনোনয়ন ফিরে পেয়ে হাইকোর্টে রিট পিটিশন করলে তা সুপ্রীমকোর্টের আপিল বিভাগ পর্যন্ত গড়ায়। ১ এপ্রিল সুপ্রীম কোর্টের আপিল বিভাগের পুণাঙ্গ বেঞ্চ ১৪ মার্চ চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হওয়ার আদেশটি বহাল রাখে।

পরে ২২ মে জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন স্বাক্ষরিত চিঠিতে এ উপজেলায় ১৮ জুন ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের তারিখ ঘোষণা করেন।

অনুষ্ঠিতব্য ছাগলনাইয়া উপজেলা ভাইস চেয়ারম্যান পদের নির্বাচনে পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জসীম উদ্দিন (মাইক) ও উপজেলা যুবলীগের সভাপতি এনামুল হক মজুমদার (তালা) প্রার্থী রয়েছেন। নির্বাচনের তারিখ ঘোষণার পর থেকে দুই প্রার্থী কোন ধরণের ভোট চাওয়া থেকে বিরত রয়েছেন। প্রার্থীদের পক্ষে পোষ্টার, ব্যানার- পেষ্টুন, মাইকিং কিছুই নেই। একইভাবে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান বিবি জোলেখা শিল্পি (কলস), আরমিনা ফেরদৌস আইরিন (হাঁস) ও নাছিমা আক্তার (সেলাই মেশিন) প্রার্থী রয়েছেন। প্রচার-প্রচারণা থেকে বিরত রয়েছেন তারাও।

মাঠের প্রচার-প্রচারণায় না থাকলেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সরব রয়েছেন কয়েক প্রার্থী। ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সভাপতি এনামুল হক মজুমদার, বর্তমান ভাইস চেয়ারম্যান বিবি জোলেখা শিল্পি ও আরমিনা ফেরদৌস আইরিনকে ফেসবুকে দেখা মিললেও অন্যদের হদিস নেই।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন নেতাকর্মী জানিয়েছেন, সকল প্রার্থী আওয়ামীলীগের হওয়ায় প্রচার-প্রচারণার প্রয়োজন পড়বে না উল্লেখ করে দলের পক্ষ থেকে যাদের বিজয়ী করার সবুজ সংকেত দেয়া হবে তারাই বিজয়ী হবেন। তবে, প্রতিটি পদে একাধিক প্রার্থী থাকায় দলের অভ্যন্তীণ কোন্দল, মতবিরোধের কারণে যেকোন সময় মাঠ পর্যায়ে সবুজ সংকেত পরিবর্তন হলে বিস্মিত হওয়ার কিছু থাকবে না বলেও আওয়ামীলীগের সহযোগী সংগঠনের কয়েকজন নেতা আভাষ দিয়েছেন ।

ছাগলনাইয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি সামছুদ্দিন আহম্মদ বুলু মজুমদার বলেন, প্রার্থীরা সবাই আওয়ামীলীগের হলেও তাদের নিজেদের দলেই নির্বাচন নিয়ে কোন ধরণের প্রচারণা বা প্রস্তুতিতি এখন পর্যন্ত নেই বলে স্বীকার করে সময়মতো নির্বাচনের প্রস্তুতি নেয়া হবে ।

ছাগলনাইয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জসীম উদ্দিন বলেন, প্রার্থীদের নির্বাচনের তারিখ জানিয়ে দেয়া হয়েছে, প্রচার-প্রচারণা করা না করা প্রার্থীদের নিজেদের ব্যাপার। তবে নির্বাচন আয়োজনের সব ধরণের আয়োজন সম্পন্ন হয়েছে বলে জানান এ নির্বাচন কর্মকর্তা ।

নির্বাচনে ছাগলনাইয়া উপজেলার ১লাখ ৪২ হাজার ৭৯ জন নারী-পুরুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এ উজেলার ৫১টি ভোট কেন্দ্রের ৩৬৮টি বুথে ভোট দিবেন ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে বাঁচাই করবেন।
সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.