দেশ সেরা হলেন ফেনী’র শাহরিয়ার • নতুন ফেনীনতুন ফেনী দেশ সেরা হলেন ফেনী’র শাহরিয়ার • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দেশ সেরা হলেন ফেনী’র শাহরিয়ার

নতুন ফেনীনতুন ফেনী
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৫০ অপরাহ্ণ, ১৯ অক্টোবর ২০১৯

আইসিটি মন্ত্রণালয় ‘আমার উদ্ভাবন, আমার স্বপ্ন’ এ স্লোগানকে ধারন করে আয়োজিত Student to STARTUP Chapter-2 বঙ্গবন্ধু ইনোভেশন গ্রান্ট (বিগ)-২০১৯ এ চ্যাম্পিয়ন হয়েছে মহিপাল সরকারি কলেজের ছাত্র মেহেদী হাসান শাহরিয়ার। রাজধানীর হোটেল সোনাগাঁওয়ে অনুষ্ঠিত পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সী এমপি।

বিশেষ অতিথি ছিলেন ওয়াল্ড নেচার টেকনোলজি এন্ড সার্ভিস অ্যালিয়েন্সের মহাসচিব ড. জেমস (জিম) পইসান্ট, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক এমপি, সংসদ সদস্য এ.কে.এম. রহমত উল্লাহ, আইসিটি ডিভিশনের সিনিয়র সচিব এন.এম জিয়াউল আলম, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি মো: শাহিদ উল মুনির।

এর পূর্বে প্রাথমিক পর্যায়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের ১৬৫টি প্রতিষ্ঠান ও ২৫০০টি টিম থেকে বাছাই পর্ব অতিক্রম করে জাতীয় পর্যায়ে ৭৫টি টিম অংশগ্রহণ করে। শেখ হাসিনা ইয়ুথ সেন্টারে ৯-১২ অক্টোবর বাছাই পর্ব অনুষ্ঠিত হয়। জাতীয় পর্যায় থেকে বাছাই এর মাধ্যমে ৩০টি টিম ফাইনালে অংশগ্রহন করেন। বুধবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চূড়ান্ত পর্ব অনুষ্টিত হয়। বিচারকরা সেরা ১০টি টিমকে চ্যাম্পিয়ান ঘোষনা করে। পরে অতিথিবৃন্দ শাহরিয়ারের হাতে ১০লাখ টাকার চেক এবং সম্মাননা স্মারক তুলে দেন।

শাহরিয়ার বর্তমানে মহিপাল সরকারি কলেজে দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগে অধ্যয়নরত। ইতিপূর্বে সে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০১৯ এ উপজেলা ও জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয় । এছাড়াও স্কুল জীবন থেকে বিভিন্ন বিজ্ঞান এবং সরকারী, সেরকারি প্রতিযোগীতায় অংশগ্রহন করে অসংখ্য সম্মাননা অর্জন করেন। ইতিমধ্যে ‘বাংলাদেশ সাইন্স এসোসিয়েশন’ নামের একটি বিজ্ঞান সংগঠন প্রতিষ্ঠা করেছে।

সম্পাদনা:আএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.