‘গ্রামীণ উন্নয়নের মাধ্যমে মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধি করতে হবে’ • নতুন ফেনীনতুন ফেনী ‘গ্রামীণ উন্নয়নের মাধ্যমে মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধি করতে হবে’ • নতুন ফেনী
 ফেনী |
২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘গ্রামীণ উন্নয়নের মাধ্যমে মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধি করতে হবে’

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৯:২৯ অপরাহ্ণ, ০৪ নভেম্বর ২০১৯

ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেছেন, বর্তমান সরকার দারিদ্র্য হ্রাসে গ্রামীণ অর্থনীতিতে অর্জিত গতিশীলতা এবং হতদরিদ্রদের জন্য টেকসই নিরাপত্তা বেষ্টনীর মাধ্যমে জনগণের খাদ্য নিরাপত্তা, অতিদরিদ্র ও দুস্থদের জন্য বিনামূল্যে খাদ্য বিতরণ, সরকার-উদ্ভাবিত একটি বাড়ি একটি খামার, প্রতিবন্ধীদের জন্য ভাতা, বিধবা, স্বামী নিগৃহীতা, দুস্থ মহিলা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, ল্যাকটেটিং মাদার সহায়তাসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে।

তিনি বলেন, সামাজিক নিরাপত্তা বেষ্টনীকে আরো যুগোপযোগী ও কার্যকর করার লক্ষ্যে সরকার কাজ করছে। আধুনিক প্রযুক্তিনির্ভর, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গঠনে গ্রামীণ উন্নয়নের মাধ্যমে মানুষের জীবনযাত্রার মান বৃদ্ধি করতে হবে। শনিবার দুপুরে ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়ন পরিষদ পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

পরিদর্শনকালে জেলা প্রশাসক বলেন, ফাজিলপুর ইউনিয়নের শিক্ষাপ্রতিষ্ঠান সমূহে মানসম্মত শিক্ষা প্রদান নিশ্চিত করতে বিদ্যালয় ও মাদ্রাসা আঙ্গিনা পরিস্কার-পরিচ্ছন্নতা রাখা, বিদ্যালয়ে শিক্ষার্থীর উপস্থিতি বাড়ানো, অভিভাবক সমাবেশ নিয়মিত হচ্ছে কিনা, শিক্ষার্থীদের ঝরে পড়া রোধ করতে স্থানীয় জনপ্রতিনিধিদের মনিটরিং ব্যবস্থা আরো জোরদার করতে হবে। এছাড়া সামাজিক বেষ্টনী নিশ্চিত করতে নারী নির্যাতন রোধ, বাল্যবিবাহ রোধ এবং সুশাসন নিশ্চিত করতে সরকারি নির্দিষ্ট ফরম পূরণ করে ইউনিয়ন পরিষদের গ্রাম আদালত পরিচালনা করতে হবে। তিনি বলেন, কৃষি চাষ বৃদ্ধিতে অনাবাদী জমিতে ফসল ফলাতে হবে ও অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্প বাস্তবায়ন করতে হবে।

এ সময় জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান ফাজিলপুর ইউনিয়ন পরিষদের সরকার গৃহীত বিভিন্ন কার্যক্রমের গতিশীলতা দেখে চেয়ারম্যান মজিবুল হক রিপনের প্রতি সন্তোষ প্রকাশ করেন।

জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান পরিদর্শনে গেলে অভ্যর্থনা জানান ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মজিবুল হক রিপন, সচিব মো. মাহবুবসহ ইউপি সদস্যবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মৌমিতা দাশ, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল কুমার দাস, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আফতাবুল ইসলাম।

পরে জেলা প্রশাসক ভূঞার হাট ফাজিলপুর ইউনিয়ন পরিষদ রোডে ৩২ লাখ ৪১ হাজার টাকা ব্যয়ে নির্মাণাধীন ব্রিজের কাজ পরিদর্শন করেন। শেষে ফাজিলপুরের পশ্চিম রাজনগর জমাদ্দার বাড়িতে গৃহহীন আনোয়ারার হাতে দুই লাখ ৫৮ হাজার টাকা ব্যয়ে নির্মিত দূর্যোগ সহনীয় গৃহের চাবি তুলে দেন।
সম্পাদনাঃ আরএইচ/ এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.