মহান মুক্তিযুদ্ধে অবদান রাখা ৫ বিদেশি বন্ধু • নতুন ফেনীনতুন ফেনী মহান মুক্তিযুদ্ধে অবদান রাখা ৫ বিদেশি বন্ধু • নতুন ফেনী
 ফেনী |
২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মহান মুক্তিযুদ্ধে অবদান রাখা ৫ বিদেশি বন্ধু

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০১:২৮ অপরাহ্ণ, ০৭ ডিসেম্বর ২০১৯

আমাদের মহান মুক্তিযুদ্ধের সময় অনেক বিদেশি বন্ধু বিভিন্ন ধরনের সাহায্য নিয়ে এগিয়ে এসেছিলেন। এদের অনেকে মুক্তিযুদ্ধে অসামান্য অবদানও রেখেছিলেন। মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখা এমন ৫ বিদেশি বন্ধুকে নিয়ে এই অ্যালবাম সাজানো হয়েছে।

ইন্দিরা গান্ধী
ভারতের সাবেক প্রধানমন্ত্রী শ্রীমতি ইন্দিরা গান্ধী বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সময় এদেশের মানুষকে নানাভাবে সাহায্য করেছেন। এমন কী তিনি বাংলাদেশের স্বাধীনতার পক্ষে আন্তর্জাতিক অঙ্গনে সমর্থন আদায়ের জন্যও কাজ করছেন।

সাইমন ড্রিং
ইংরেজ সাংবাদিক সাইমন ড্রিং ১৯৭১ সালে সংগঠিত মুক্তিযুদ্ধের সময় জীবন বাজি রেখে বাংলাদেশের মুক্তিযুদ্ধের নৃশংসতার ছবি ও খবর বিদেশি গণমাধ্যমের সহায়তায় বিশ্ববাসীর কাছে তুলে ধরেন।

রবিশঙ্কর
ভারতের খ্যামিতান সেতার বাদক রবিশঙ্কর বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় এদেশের মানুষের অর্থ সাহায্যের জন্য আমেরিকাতে এক চ্যারিটি কনসার্টের আয়োজন করেন। যা ইতিহাসে ‘কনসার্ট ফর বাংলাদেশ’ নামে পরিচিত।

জর্জ হ্যারিসন
১৯৭১ সালের ১ আগস্ট আমেরিকার নিউ ইয়র্কের ম্যাসিডন স্কয়ারে বিটলস ব্যান্ডের লিড গিটার বাদক জর্জ হ্যারিসন বাংলাদেশের মুক্তিযুদ্ধের জন্য চ্যারিটি কনসার্ট ‘কনসার্ট ফর বাংলাদেশ’-এ অংশ নিয়েছিলেন।

ডব্লিউ এস ওডারল্যান্ড
অস্ট্রেলিয়ার নাগরিক ডব্লিউ এস ওডারল্যান্ড তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখার জন্য বীর প্রতীক খেতাব লাভ করেছেন। তিনি ১৯৭০ সালে বাটা সু কোম্পানিতে চাকরি নিয়ে বাংলাদেশে এসেছিলেন।
সম্পাদনা: আরিইচ/এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.