ফেনী |
২০ ফেব্রুয়ারি, ২০২০ ইং | ৭ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

| তথ্য ও প্রযুক্তি | লিড

সুরের মূর্চ্ছনায় হাজারও দর্শক মাতালো ফেনীর ঢোল

natun feniনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০১:৩৩ অপরাহ্ণ, ০৭ ডিসেম্বর ২০১৯

ঐতিহাসিক ফেনী মুক্ত দিবস ও এ দেশের লোকজ সংগীতের গীতিকার, সুরকার, কন্ঠ শিল্পী, মরমী কবি হাসন রাজার ৯৭তম মৃত্যু বার্ষিকী। ২০১৬ সালে একই দিনে ঐতিহ্যের সাথে শেকড়ের বুনন থিম্ শ্লোগান নিয়ে জন্ম নিয়েছিল আঞ্চলিক ও লোকজ গানের চর্চা কেন্দ্র ফেনী’র ঢোল। ফেনীর ঢোল এর শিল্পীরা গভীররাত পর্যন্ত আঞ্চলিক ও লোকজ গানের মূর্চ্ছনায় হাজার হাজার দর্শক মাতিয়ে রাখে।

এ উপলক্ষে ফেনী’র ঢোল সংগঠনটি ৬ ডিসেম্বর ফেনীর কেন্দ্রিয় শহিদ মিনার চত্বরে বিকাল ৫টা থেকে উম্মুক্ত কনসার্টের আয়োজন করেছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ফেনী ২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, জহুর ফাউন্ডেশনের চেয়ারম্যান ইফতেখার ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার, ফাজিল পুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবুল হক রিপন, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার জান্নাত আরা যুথি, জহুর ফাউন্ডেশনের পরিচালক জাহানারা লাইজুসহ সাংবাদিক , সাংস্কৃতিক নেতা কর্মী, ফেনীর গুণীজনরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি নিজাম উদ্দিন হাজারী বলেন সুস্থ সংস্কৃতি বিকাশে ফেনীর ঢোল এগিয়ে যাচ্ছে। আমরা সবসময় সুস্থ ধারার সংস্কৃতির সাথে ও পাশে আছি। ফেনীর আঞ্চলিক ও লোকজ সংস্কৃতিকে তুলে ধরতে এবং সংরক্ষণে ফেনীর ঢোলকে কাজ করে যাওয়ার আহবান জানান তিনি।

বিশেষ অতিথি জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান বলেন ফেনীতে সুন্দর পরিবেশ আছে বলেই মানুষ সুন্দর অনুষ্ঠান উপভোগ করার সুযোগ পাচ্ছে। এজন্য তিনি স্থানীয় সাংসদ নিজাম উদ্দিন হাজারীর ভূয়াসী প্রশংসা করেন।
সম্পাদনা: আরিইচ/এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: UTSHA IT