ফেনী |
১৮ ফেব্রুয়ারি, ২০২০ ইং | ৫ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

| চলচ্চিত্র | বিনোদন

ফেনীতে হবে নতুন বিসিক শিল্পনগরী

নতুন ফেনীনতুন ফেনী
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:৩৮ অপরাহ্ণ, ২৬ ডিসেম্বর ২০১৯

ফেনীতে একটি নতুন বিসিক শিল্পনগরী স্থাপনের ঘোষণা দিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। বৃহস্পতিবার বেলা ১২টায় ফেনীর চাঁড়িপুরে ফেনী বিসিক শিল্পনগরী-১ পরিদর্শন করেন। এরপর তিনি ফেনী বিসিক শিল্প মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে এ ঘোষণা দেন।

এসময় উপস্থিত ছিলেন বিসিক চট্টগ্রাম আঞ্চালিক পরিচালক বাবুল চন্দ্র নাথ, বাংলাদেশ বিসিক শিল্প মালিক সমিতির সাধারণ সম্পাদক ও ফেনী বিসিক শিল্প মালিক সমিতির সভাপতি ড. বেলাল আহম্মেদ, শিল্প নগরী কর্মকর্তা নুর মোহাম্মদ, সহকারী প্রকৌশলী রায়হান আতাহার, বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের মালিকসহ প্রশাসনের কর্মকর্তারা।

শিল্পমন্ত্রী বলেন, শিল্প উদ্যোক্তা তৈরী হলে দেশের অর্থনীতির চাকা সচল হবে, যোগ হবে নতুন মাত্রা। তাই সব সুযোগ সুবিধা দিয়ে নতুন শিল্প উদ্যোক্তাদের জন্য আরো ১শ একর জায়গায় বিসিক শিল্প কারখানা গড়ে তোলা হবে।

সভায় বিসিক সদর দপ্তরে দ্রুত প্রস্তাব প্রেরণের জন্য ফেনী বিসিক শিল্পনগরী কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করেছেন প্রতিমন্ত্রী। তিনি জানান, ফেনী পৌরসভার বাইরে নতুন এই শিল্পনগরী স্থাপন করা হবে।বিসিক অঞ্চলে সুবিধা প্রদান প্রসঙ্গে তিনি বলেন, এখানে গ্যাস, বিদ্যুৎ,পানি, ড্রেনেজ ব্যবস্থাসহ সকল রকমের সুযোগ সুবিধা রয়েছে। পাশাপাশি ফেনী বিসিক শিল্পনগরীকে আরো উন্নত ও আধুনিকায়ন করতে ইতিমধ্যে সিদ্ধান্ত নেয়া হয়েছে। পর্যায়ক্রমে এটি দ্রুত কার্যকর করা হবে। প্রতিমন্ত্রী বলেন, বেসরকারি শিল্প প্রতিষ্ঠানগুলোকে উৎসাহিত করার জন্য সরকারিভাবে সকল সুযোগ-সুবিধা দেওয়া হবে।

মতবিনিময় সভায় মালিক সমিতির সভাপতি সার্ভিস চার্জ বৃদ্ধিসহ শিল্প পরিচালনার ক্ষেত্রে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন। শিল্প প্রতিমন্ত্রী এসকল সমস্যা লিখিত আকারে মন্ত্রণালয়ে প্রেরণের পরামর্শ প্রদান করেন এবং এসকল সমস্যা সমাধানে প্রয়োজনীয় সব কিছু করার আশ্বাস প্রদান করেন।

শিল্প প্রতিমন্ত্রী বিসিক শিল্পনগরীসমূহে শিল্প প্রতিষ্ঠানসমূহের জন্য সকল ধরনের অবকাঠামো ও পরিসেবা সুবিধা নিশ্চিত করার বিষয়ে শিল্পনগরীর কর্মকর্তাদের সবসময় তৎপর থাকার নির্দেশ প্রদান করেন।
সম্পাদনা:আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: UTSHA IT