ফেনী |
১৮ ফেব্রুয়ারি, ২০২০ ইং | ৫ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

| চলচ্চিত্র | বিনোদন

‘কিশোরীদের নিরাপদ অবস্থান তৈরি করতে হবে’

নতুন ফেনীনতুন ফেনী
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:২৯ অপরাহ্ণ, ২৭ ডিসেম্বর ২০১৯

ফেনী-১ আসনের সংসদ সদস্য জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সাধারণ সম্পাদক শিরিন আখতার বলেন, ‘কিশোরীদেরকে আমরা যদি সমস্ত বিষয়ে তাদের অবস্থা বুঝতে না পারি, তাহলে একটা জাতির ভবিষ্যত হারাবে’। তাই সমাজে কিশোরীদের নিরাপদ অবস্থান তৈরিতে সবাইকে এগিয়ে আসতে হবে। একই সঙ্গে তিনি কিশোরদের কথা বলেন, ছেলেরাও কিন্তু সমাজে নির্যাতিত হচ্ছে- যেমন কারখানায়, জেল খানাসহ বিভিন্ন জায়গায়। দেখা যায় ছোট-ছোট শিশুদের ওপর নির্যাতন হচ্ছে। এসব নির্যাতন বন্ধ করতে হবে। তাই এমন সমাজ গড়তে হবে, যে সমাজে কোন নির্যাতন থাকবে না। তিনি বলেন, মেয়েদের ১৮ বছরের নিচে বিয়ে নয়, সমাজে সচেতনতা বাড়াতে ‘উঠান বৈঠক’ করতে হবে। আলোচনা শুধু নির্দিষ্ট জায়গায় নয়, বিভিন্ন কর্মসূচি নিয়ে সর্বত্র ছড়িয়ে দিতে হবে।

শুক্রবার ফেনীর ছাগলনাইয়া উপজেলা মিলনায়তনে ‘কিশোরীদের ক্ষমতায়ন : অধিকার ও ন্যায্যতা সমুন্নতকরণ’ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফরেন এন্ড কমনওয়েলথ অফিস -গভ. ইউকের সহযোগিতায় কর্মজীবী নারী ও গণসাক্ষরতা অভিযানের আয়োজনে মতবিনিময় সভায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদা আক্তার তানিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ছাগলনাইয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মেসবাহ উদ্দিন আহমেদ, জেলা জাসদ সভাপতি কাজী আবদুল বারী, কর্মজীবী নারী জোটের কো-অর্ডিনেটর রোকেয়া সুলতানা আঞ্জু, ছাগলনাইয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মোহাম্মদ শেখ কামাল। যুব জোটের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম নুরের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন গণসাক্ষরতা অভিযানের কো-অর্ডিনেটর রাজশ্রী গায়েন।

সভায় জনপ্রতিনিধি, কিশোরী, নারী ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।
সম্পাদনা:আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: UTSHA IT