ফেনী |
১৮ ফেব্রুয়ারি, ২০২০ ইং | ৫ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

| চলচ্চিত্র | বিনোদন

দেড়যুগ পর ফেনী-ছাগলনাইয়া-বক্সমাহমুদ রুটে যাত্রীবাহি বাস চালু

নতুন ফেনীনতুন ফেনী
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:৩৪ অপরাহ্ণ, ০১ জানুয়ারি ২০২০

ফেনীর পূর্বা লের যাত্রীদের সুবিধার্থে ফেনী শহর থেকে ছাগলনাইয়া উপজেলা ও বক্সমাহমুদ বাজার পর্যন্ত যাত্রীবাহী বাস চালু করা হয়েছে। বুধবার বিকালে ফিতা কেটে সার্ভিসটির আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

ফেনী চেম্বারঅব কমার্সের সভাপতি আইনুল কবির শামীমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো: ওয়াহিদুজ্জামান, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, সাজিয়া তাহের। জেলা পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন বুলবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের পরিবহন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা যায়, দীর্ঘ দেড় যুগ যাবত ফেনীর পূর্বা লের যাত্রীবাহী বাস বন্ধ থাকায় এসব এলাকার সাধারণ মানুষ জেলা শহরের যোগাযোগের জন্য সিএনজি চালিত অটোরিক্সা নির্ভর হয়ে পড়ে। সুযোগে ইচ্ছা মাফিক ভাড়া আদায় শুরু করে সিএনজি চালকরা। এতে করে যাত্রী হয়রানী ও ভোগান্তি দিন দিন বাড়তে থাকে। গত কয়েকমাস যাবত বিষয়টির সমাধানে স্থানীয় যাত্রীরা ওই সড়কে যাত্রীবাহী বাস চালুর দাবীতে স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্বারকলিপি প্রদান করেন। এর প্রেক্ষিতে গতকাল জিলানী পরিবহন মিনিবাস সার্ভিস থেকে ১০টি বাস দিয়ে এ সড়কে যাত্রীবাহি বাসের চালু করা হয়। ভাড়া নির্ধারণ করা হয় ১৫ টাকা। এতে করে স্থানীয়রা সিএনজি চালিত অটোরিক্সার ভোগান্তি থেকে রক্ষা পাবে বলে ধারনা করা হচ্ছে। পরিবহনটি চালু হওয়ার কারণে এক দিকে যাত্রীদের নিরাপত্তা বাড়বে অন্যদিকে যাতায়াত ব্যয় কমে আসবে।

ফেনী সরকারী কলেজের শিক্ষার্থী আলভী জানান, গত তিন বছর যাবত তিনি প্রতিদিন বক্সমাহমুদ থেকে সিএনজি করে ফেনী কলেজে যাতায়াত করেন। প্রতিদিন কলেজে যাতায়াতে তার ১শ টাকার বেশি ভাড়া দিতে হতো। বাস চালু হওয়া তার এখন ৩০ টাকা হলেই কলেজে যাতায়াত সম্বভ হবে।

ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল জানান, যাত্রীদের দাবীর প্রেক্ষিতে এমপি মহোদয়ের নির্দেশনার আলোকে এ রুটে যাত্রীবাহী বাস চালু করা হয়েছে। এটি মনিটরিংয়ের জন্য গুরুত্বপূর্ণ ব্যক্তিদের দায়িত্ব দেয়া হয়েছে। সার্ভিসের বিষয়ে যে কোন প্রকার অভিযোগ পাওয়ার সাথে সাথে ব্যবস্থা নেয়া হবে।
সম্পাদনা:আরএইচ/এনকে/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: UTSHA IT