ফেনী |
২০ জানুয়ারি, ২০২০ ইং | ৬ মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

| জাতীয়

মুজিববর্ষের ক্ষণগণনা শুরু

নতুন ফেনীনতুন ফেনী
  প্রকাশিত হয়েছেঃ  ১০:২৩ অপরাহ্ণ, ১০ জানুয়ারি ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষণগণনা (কাউন্টডাউন) কার্যক্রমের উদ্বোধন করলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বিকেলে কেন্দ্রীয়ভাবে তেজগাঁও পুরাতন বিমানবন্দরে মুজিববর্ষের ক্ষণগণনার লোগো উন্মোচনের মধ্যদিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর প্রতিটি জেলা, উপজেলা ও পাবলিক স্থানে একইসঙ্গে ক্ষণগণনা শুরু হয়।

দেশের ৫৩ জেলা, ২টি উপজেলা, ১২টি সিটি কর্পোরেশনের ২৮টি পয়েন্ট, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ রাজধানীর ৮৩টি পয়েন্টে কাউন্টডাউন ঘড়ি বসানো হয়েছে। উল্লেখযোগ্য কিছু এলাকা হচ্ছে, জাতীয় সংসদ ভবন, হাতিরঝিল, মেহেরপুরের মুজিবনগর ও গোপালগঞ্জের টুঙ্গিপাড়া।

বিকেলে রাজধানীর জাতীয় প্যারেড গ্রাউন্ডে আয়োজিত এ অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাসহ হাজারো মানুষ অংশগ্রহণ করে।এর আগে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা অনুষ্ঠানে সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে একুশবার তোপধ্বনি দিয়ে বরণ করে নেয়া হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

সশস্ত্র বাহিনীর তোপধ্বনির পর বিমান থেকে বঙ্গবন্ধুর আলোকমূর্তি প্রদর্শন করা হয়। তখন ফুলের পাপড়ি ছিটিয়ে বঙ্গবন্ধুকে বরণ করে নেয়া হয় স্বদেশের মাটিতে। এসময় বেজে ওঠে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান।পরে সশস্ত্র বাহিনীর একটি চৌকস দলের পক্ষ থেকে গার্ড অব অনার দেয়া হয় বঙ্গবন্ধুকে। এসময় বাজানো হয় জাতীয় সংগীতের সুর।

বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা, প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়সহ অনুষ্ঠানে আগত অতিথিরা তখন দাঁড়িয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান।

সম্পাদনা:আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: UTSHA IT