ফেনী |
১৮ ফেব্রুয়ারি, ২০২০ ইং | ৫ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

| চলচ্চিত্র | বিনোদন

কোরআনের ধ্বনিতে মুখরিত হলো মিজান ময়দান

নতুন ফেনীনতুন ফেনী
  প্রকাশিত হয়েছেঃ  ১১:০৮ অপরাহ্ণ, ১০ জানুয়ারি ২০২০

দেশ বিদেশের খ্যাতিমান ক্বারীদের সুললিত কণ্ঠে কোরআন তেলাওয়াতর মাধ্যমে ফেনীতে সমাপ্ত হল ৪র্থ আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন। বৃহস্পতিবারদুপুর আড়াইটা থেকে ফেনীর ঐতিহাসিক মিজান ময়দানে অনুষ্ঠিত আন্তর্জাতিক এই ক্বেরাত সম্মেলন চলে রাত ১১টা অবধি।

আন্তর্জাতিক ক্বেরাত সংস্থা বাংলাদেশ ফেনী জেলা শাখা আয়োজিত এ সম্মেলনে আন্তর্জাতিক ক্বারীদের সুললিত কণ্ঠে কোরআন তেলাওয়াতের সমধুর স্বর আর উপস্থিত হাজার-হাজার মুসুল্লীর আল্লাহু আকবর ধ্বনিতে দুপুর থেকে রাত অবধি মুখরিত ছিল মিজান ময়দান।

দুপুর আড়াইটায় ক্বেরাত সম্মেলন আনুষ্ঠানিকভাবে শুরু হলেও সকাল থেকেই মিজান ময়দানে জেলার বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার কোরআন প্রেমীদের উপস্থিতিতে কানায় কানায় ভরে উঠে মিজান ময়দান ও এর আশপাশ। এতে বাংলাদেশের ঢাকার ক্বারী সাইদুল ইসলাম আসাদ, চট্টগ্রামের ক্বারী আনোয়ার, ভারত, মিশরের মুহা. এুহা. মুরিজি, তানজানিয়া, ইরান, লন্ডনের ক্বারী মোদ্দাসির আনোয়ার, মালেশিয়া, ইন্দোনেশিয়া, কাতারসহ ১২টি দেশের শীর্ষ ক্বারীরা সম্মেলনে ক্বেরাত পাঠ করেন। তাদের সুমধুর কণ্ঠের তেলাওয়াতে অভিভূত হয়ে পড়ে শ্রোতারা।

ক্বেরাত সংস্থা ফেনী জেলার সভাপতি ও ফেনী আলিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হাসান এবং সিলেট থেকে আগত ইয়াছিন হায়দারের যৌথ সঞ্চলনায় সভাপতিত্ব করেন ফেনী ওলামা বাজার দারুল উলুম আল-হোসাইনিয়া মাদ্রাসার মুহতামিম আল্লামা নুরুল ইসলাম আদীব।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলার জেলা প্রশাসক মো: ওয়াহিদুজ্জামান, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. মো: আহসান উল্লাহ্, ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি, সঞ্জরী গ্রুপের চেয়্যারম্যান এবং ঢাকাস্থ ফেনী সমিতির সভাপতি শেখ আব্দুল্লাহ্, পরশুরাম উপজেলা চেয়্যারম্যান কামাল উদ্দিন মজুমদার, হাজী নজির আহাম্মদ গ্রুপের চেয়্যারম্যান আলহাজ্ব নুরুদ্দিন, পৌর কাউন্সিলর সিরাজুল ইসলাম।

জেলা ক্বেরাত সম্মেলনের সভাপতি বলেন, আজকে সম্মেলনে মাননীয় সাংসদ ফেনী-২ নিজাম উদ্দিন হাজারী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও ব্যক্তিগত কারণে দেশের বাইরে থাকায় তিনি উপস্থিত হতে পারেনি। তার পক্ষে সম্মলনের ক্রেস্ট গ্রহণ করেন পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি।
সম্পাদনা:আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: UTSHA IT