ফেনী |
৮ এপ্রিল, ২০২০ ইং | ২৫ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

| স্বাস্থ্য

‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রা এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’

নতুন ফেনীনতুন ফেনী
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:০৩ অপরাহ্ণ, ১১ জানুয়ারি ২০২০

ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেছেন,অপ্রতিরোধ্য অগ্রযাত্রা এগিয়ে যাচ্ছে বাংলাদেশ । আমরা সেই অগ্রযাত্রার সৈনিক। সময় এখন আমাদের, সময় এখন বাংলাদেশের। শনিবার সকাল সাড়ে ১১টায় ফেনী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন’ শীর্ষক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় বঙ্গবন্ধুর অবদান ও সংগ্রামের কথা উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীনতা এনে দিয়েছেন। এশিয়া মহাদেশে আরও অনেক জাতি আন্দোলন করেছে কিন্তু যোগ্য নেতৃত্বের অভাবে স্বাধীনতার সুখ ভোগ করতে পারেনি। বাংলাদেশ স্বাধীন হয়েছে জাতির পিতার নেতৃত্বের কারণেই। তিনি বলেন, বঙ্গবন্ধুর জীবনের ৫৫ বছরের মধ্যে ১৪ বছরই কারাগারে কাটিয়েছেন দেশের জন্য।

জেলা প্রশাসক আরও বলেন, স্বাধীনতা পাওয়া যতনা কঠিন, ধরে রাখাটা তার চেয়ে কঠিন। স্বাধীনতা পেতে হলে অর্থনৈতিক ও আর্থ সামাজিক সব ক্ষেত্রেই উন্নত হতে হয়।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্ব ও দায়িত্বশীল ভূমিকার কথা তুলে ধরে তিনি বলেন, তার যোগ্য নেতৃত্বেই বাংলাদেশ আজকে অন্যান্য দেশের জন্য মডেল হয়ে দাঁড়িয়েছে। তিনি বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করেছেন। ২০২০ সালে আমরা মুজিব বর্ষ পালন করব। আগামী ২০২১ সালে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী পালন করা হবে। ২০২৪ সালে আমরা মধ্যম আয়ের দেশের স্বীকৃতি পাব। ২০৩০ সালে এসডিজি বাস্তবায়ন করব। ২০৪১ সালে বাংলাদেশ উন্নত হবে। তিনি বলেন, আগামী ২১০০ সালে বাংলাদেশ একটি উন্নত রাষ্ট্রে পরিণত হবে। সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০০ বছরের ডেল্টা প্ল্যান করেছেন, যা আর কোন রাষ্ট্রনায়ক করতে পারেন নি।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে দেশের অন্যান্য উপজেলার ন্যায় ফেনীর ৬ উপজেলাতে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এ উপলক্ষ্যে আনন্দ শোভাযাত্রা, বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনী, শিশু কিশোরদের অংশগ্রহণে বঙ্গবন্ধু ও বাংলদেশ শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতা, সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান, রাতে উপজেলা প্রাঙ্গণে বর্ণিল আতশবাজির আয়োজন করা হয়েছে।

সমাবেশ স্থলের ডানে স্থান পেয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে জীবন-ভিত্তিক স্থির চিত্র প্রদর্শনী। এতে স্থান পেয়েছে বঙ্গবন্ধুর জীবন, সংগ্রাম, ঐতিহাসিক ক্ষণসমূহ।
সম্পাদনা:আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.