ফেনী |
২০ জানুয়ারি, ২০২০ ইং | ৬ মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

| জাতীয়

এ্যাম্বুলেন্স পাচ্ছে সোনাগাজী ও দাগণভূঞা স্বাস্থ্য কম্পপ্লেক্স

নতুন ফেনীনতুন ফেনী
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:২৮ অপরাহ্ণ, ১৪ জানুয়ারি ২০২০

সোনাগাজী ও দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি নতুন এ্যাম্বুলেন্স বরাদ্দ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। বুধবার সকাল ১০টায় ঢাকার তেজগাঁওতে সেন্ট্রাল মেডিকেল স্টোর ডিপো (সিএসএমডি) হতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্ব স্ব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার হাতে এ্যাম্বুলেন্স হস্তান্তর করবেন বলে স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে। স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ্যাম্বুলেন্স বরাদ্দ সংক্রান্ত একটি আদেশ গত ১২ জানুয়ারি কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক (ভান্ডার ও সরবরাহ) বরাবর পাঠানো হয়েছে।

উক্ত আদেশে জানা যায়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ৪র্থ সেক্টর উন্নয়ন কর্মসূচির অধীন কমিউনিটি বেইজড হেলথ কেয়ার অপারেশনাল প্ল্যানের আওতায় ২০১৮-১৯ অর্থবছরের প্যাকেজ নং জি-১৮০১ (আর) এর মাধ্যমে ২৮ টি ও ৫০টি স্বাস্থ্য সেবা বিভাগের আওতায় ৪১১২১০১ (মোটরযান) কোডের অর্থ দ্বারা মোট ৭৮টি এ্যাম্বুলেন্স ক্রয় করা হয়। এর মধ্যে দাগনভূঞা ও সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি এ্যাম্বুলেন্স বরাদ্দ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবাইয়েত বিন করিম জানান, বর্তমান এ্যাম্বুলেন্সটি অচল থাকায় নতুন একটি এ্যাম্বুলেন্স খুবই জরুরী ছিল। এতে রোগীদের ভোগান্তি কমবে।

ফেনী-৩ আসনের সাংসদ লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর ব্যক্তিগত সহকারী সাইফুদ্দিন মিহির বলেন, অ্যাম্বুলেন্সের অভাবে দাগনভূঞা ও সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবা কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছিল। সাংসদ বিষয়টি অবহিত হওয়ার পর সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ গ্রহণ করেন। তাঁর আন্তরিক সহযোগিতা ও প্রচেষ্টায় দ্রুত সময়ে দুই উপজেলায় একটি করে নতুন অ্যাম্বুলেন্স বরাদ্দ পেয়েছে।
সম্পাদনা:আরএইচ/এইচআর

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: UTSHA IT