ফেনীতে কমেছে শিক্ষার্থী বেড়েছে কেন্দ্র • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে কমেছে শিক্ষার্থী বেড়েছে কেন্দ্র • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফেনীতে কমেছে শিক্ষার্থী বেড়েছে কেন্দ্র

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:১৪ অপরাহ্ণ, ০২ ফেব্রুয়ারি ২০২০

সারা দেশের ন্যায় ফেনীতেও শুরু হচ্ছে এসএসসি ও সমমানের পরীক্ষা। গত বছরের তুলনায় এবার ফেনীতে ৫ হাজার শিক্ষার্থী কমেছে। যোগ হয়েছে নতুন ১টি কেন্দ্র। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ইতোমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুুতি নেয়া হয়েছে। সোমবার প্রথম দিনের পরীক্ষায় এসএসসিতে বাংলা ও দাখিলে কোরআন মাজীদের পরীক্ষায় অংশ নেবেন শিক্ষার্থীরা।

বিভিন্ন সূত্রে জানা যায়, ২০১৯ সালে অনুষ্ঠিত এসএসসি, দাখিল ও সমমানের ভোকেশনাল পরীক্ষায় ফেনীতে ২৪ হাজার ৭৩৫ শিক্ষার্থী অংশ নেয়। কিন্তু এবার অংশ নিচ্ছে ১৯ হাজার ৩৬২ জন। যা গতবছরের তুলনায় ৫ হাজার ৩৭৩ জন কম। এদিকে এবার একটি পরীক্ষার কেন্দ্র বেড়ে ৩৫টি কেন্দ্রে পরীক্ষা গ্রহন করা হবে। পরীক্ষায় অংশ গ্রহনকারী প্রতিষ্ঠানের সংখ্যা গত বছরের ন্যায় ২৮৮টিই রয়েছে।

এবার ফেনীতে এসএসসি ও সমমানের পরীক্ষায় ৩৫টি কেন্দ্রে অংশ নিচ্ছে ১৯ হাজার ৩৬২ শিক্ষার্থী। এর মধ্যে এসএসসিতে ১৯টি কেন্দ্রে ১৭৭টি বিদ্যালয় থেকে ১৩ হাজার ৭৮১ শিক্ষার্থী ও দাখিলে ৯টি কেন্দ্রে ১০১টি মাদরাসার ৪ হাজার ৬শ ৬৬ শিক্ষার্থী, এসএসসি ভোকেশনালে ৬টি কেন্দ্রে ৮টি বিদ্যালয়ের ৮শ ৮৩ শিক্ষার্থী এবং দাখিল ভোকেশনালের ১টি কেন্দ্রে ৩২ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।

এ পরীক্ষায় ফেনী সদর উপজেলায় এসএসসিতে ৬ হাজার ১৫৮ জন, দাখিলে ৯৫০ জন ও ভোকেশনালে ৩৬৩ জন পরীক্ষায় অংশ নেবে। একই ভাবে পরশুরামে এসএসসিতে ৮২৫ জন, দাখিলে ৪২৬ জন ও ভোকেশনালে ৫৭ জন, ফুলগাজীতে এসএসসিতে ১ হাজার ৭০২ জন, দাখিলে ২৮৮ জন ও ভোকেশনালে ৮০ জন, ছাগলনাইয়াতে এসএসসিতে ৭৯৭ জন, দাখিলে ৯৩৮ জন ও ভোকেশনালে ১৫০ জন, সোনাগাজীতে এসএসসিতে ১ হাজার ৬০৯ জন, দাখিলে ৭৮২ জন ও ভোকেশনালে ২১৪ জন, দাগনভূঞায় এসএসসিতে ২ হাজার ৬৯০ জন, দাখিলে ৯৩৭ জন পরীক্ষার্থী রয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান জানান, সুন্দর ও সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহনের যাবতীয় প্রস্তুুতি গ্রহণ করা হয়েছে। পরীক্ষার দিনে কেন্দ্রের আশে পাশে ১৪৪ ধারা জারিসহ পরীক্ষার্থীদের সার্বিক নিরাপত্তায় পর্যাপ্ত আইনশৃংখলা বাহিনী নিয়োজিত থাকবে। জেলায় অতিরিক্ত জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নেতৃত্বে ৮টি ভিজিলেন্স টীম, প্রত্যেক কেন্দ্রে ১ জন বিশেষজ্ঞ চিকিৎসকের নেতৃত্বে একটি মেডিকেল টীম ও প্রত্যেক কেন্দ্রের জন্য ১জন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেটকে দায়িত্ব দেয়া হয়েছে।

সম্পাদনা: এনকে

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.