ফেনী |
২০ ফেব্রুয়ারি, ২০২০ ইং | ৭ ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

| তথ্য ও প্রযুক্তি | লিড

ফেনীতে কৃষকদের মাঝে বিনামূল্যে প্রণোদনা বিতরণ

নতুন ফেনীনতুন ফেনী
  প্রকাশিত হয়েছেঃ  ০৪:৩৫ অপরাহ্ণ, ০৬ ফেব্রুয়ারি ২০২০

ফেনীতে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এ ক্ষতিগ্রস্থ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সহায়তা প্রদানের জন্য রবি/২০১৯-২০২০ মৌসূমে বিনামূল্যে বীজ ও রসায়নিক সার বিতরণ করা হয়েছে। ভূট্টা, মুগ ও শাক সবজি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনা কর্মসূচীর আওতায় এ বীজ ও সার বিনামূল্যে কৃষকদের হাতে তুলে দেয়া হয়েছে।

বৃহস্পতিবার ফেনী সদর উপজেলা কৃষি বিভাগের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রণোদনা বিতরণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান বিকম। এসময় নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, মহিলা ভাইস চেয়ারম্যান জোসনা আরা জুসি, কৃষি কর্মকর্তা শারমিন আক্তার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আহসান হাবীব, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মতিউর রহমানসহ বিভিন্ন শ্রেনী ও পেশার ব্যক্তি এবং প্রান্তিক কৃষকরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার জানান, রবি মৌসূমে ফেনীর সদর উপজেলার ১৪০ কৃষকের মাঝে প্রণোদনার আওতায় বীজ, সার ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। এর মধ্যে ২০ জন ভূট্টা চাষীকে জনপ্রতি ২ কেজি বীজ, ডিএপি সার ২০ কেজি, এমওপি সার ১০ কেজি ও পরিচর্যার জন্য ৫০০ টাকা, ২০ জন মুগ ডাল চাষীকে পাঁচ কেজি করে বীজ, ডিএপি সার ১০ কেজি, এমওপি সার ১০ কেজি ও পরিচর্যার জন্য ৫০০ টাকা এবং ১শ জন সবজি চাষীকে ২৯০ গ্রাম করে বীজ, ডিএপি সার ১০ কেজি, এমওপি সার ১০ কেজি ও পরিচর্যার জন্য ৫০০ টাকা দেয়া হয়েছে।
সম্পাদনা: এনকে

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: UTSHA IT