ছাগলনাইয়া সীমান্তহাট দুই সপ্তাহ বন্ধ ঘোষণা • নতুন ফেনীনতুন ফেনী ছাগলনাইয়া সীমান্তহাট দুই সপ্তাহ বন্ধ ঘোষণা • নতুন ফেনী
 ফেনী |
২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ছাগলনাইয়া সীমান্তহাট দুই সপ্তাহ বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০৭:০৪ অপরাহ্ণ, ০৯ মার্চ ২০২০

ফেনীর ছাগলনাইয়া এবং ভারতের শ্রীনগর সীমান্তের বর্ডার হাট দুই সাপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করেছে হাট ব্যবস্থাপনা কমিটি। করোনাভাইরাস ঠেকাতে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সোমবার এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানানো হয়েছে।

জানা যায়, বিশ্বব্যাপী করোনা ছড়িয়ে পড়ায় আতঙ্গ ছড়িয়ে পড়ে। রোববার বাংলাদেশে তিনজন করোনারোগী শনাক্ত হওয়ার পর স্বাস্থ্য বিভাগ থেকে নানা নির্দেশনা দেয় হয়। সে নির্দেশনার আলোকে সোমবার সীমান্ত হাটটি পরিদর্শন করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। এ সময় তিনি করোনা ভাইরাস সংক্রমণ রোধে গণজমায়েত এড়াতে ১০ মার্চ মঙ্গলবার ও আগামী সাপ্তাহের ১৬ মার্চ মঙ্গলবার হাট বন্ধ রাখার নির্দেশনা দেন।

সীমান্ত হাটের ব্যবসায়ী সমিতির নেতা সানী আতাউর বলেন, জেলা প্রশাসনের হাট বন্ধের সিদ্ধান্ত ভালো হয়েছে। ব্যবসায়ীরা সাময়িক ক্ষতিগ্রস্ত হলেও সামগ্রিকভাবে সবার জন্য ভালো। আগে জীবন পরে অর্থ-যোগ করেন তিনি।

হাট ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম জাকারিয়া বলেন, করোনাভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে সতর্কতামূলক বর্ডার হাট আপাতত বন্ধ ঘোষণা করা হয়েছে। হাট ব্যবস্থাপনা কমিটির পরবর্তী সভায় হাট খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

হাট ব্যবস্থাপনা কমিটির সদস্য সচিব ও ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের বলেন, সার্বিক পরিস্থিতি বিবেচনায় হাটটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। দুই দেশের আলোচনার আলোকেই দুই সপ্তাহের হাট বন্ধ করা হয়েছে।

এ বিষয়ে জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান বলেন, দুই দেশের প্রতিনিধিদের আলোচনার ভিত্তিতে আপাতত আগামী কাল মঙ্গলবার ও পরের মঙ্গলবার হাট বন্ধ থাকবে। পরিস্থিতির উপর নির্ভর করে পরবর্তীতে ওই সপ্তাহে ঘোষণা দেয়া হবে।

এদিকে করোনা প্রতিরোধে ফেনীতে নানা কর্মসূচি হাতে নিয়েছে স্বাস্থ্য বিভাগ। জেলার ৭০টি আইসোলেশন শয্যার প্রস্তুতি নেয়া হচ্ছে। ফেনী জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে শয্যার সংখ্যা বাড়ানো হচ্ছে। এছাড়াও জেলার ৬টি উপজেলার পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হচ্ছে।
সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.