ফেনীতে ১০৫ শয্যায় করোনা চিকিৎসার প্রস্তুুতি স্বাস্থ্য বিভাগের • নতুন ফেনীনতুন ফেনী ফেনীতে ১০৫ শয্যায় করোনা চিকিৎসার প্রস্তুুতি স্বাস্থ্য বিভাগের • নতুন ফেনী
 ফেনী |
১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে ১০৫ শয্যায় করোনা চিকিৎসার প্রস্তুুতি স্বাস্থ্য বিভাগের

নুর উল্লাহ কায়সারনুর উল্লাহ কায়সার
  প্রকাশিত হয়েছেঃ  ০৬:১৫ অপরাহ্ণ, ১০ মার্চ ২০২০

ফেনীতে প্রাথমিক ভাবে করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসা দিতে ১০৫টি শয্যা তৈরীর পরিকল্পনা নিয়েছে স্বাস্থ্য বিভাগ। মঙ্গলবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, ফেনীতে করোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসা দিতে জরুরী ভাবে শয্যা প্রস্তুুতির কাজ চলছে। ফেনী জেনারেল হাসপাতালে ৫ শয্যা থেকে বাড়িয়ে ৩০ শয্যার আইসোলেশন বিভাগ চালু করা হচ্ছে। ফেনী ট্রমা সেন্টারে প্রয়োজনীয় সংস্কার করে ৩০টি শয্যা স্থাপন করা হবে। সোনাগাজীর মঙ্গলকান্দি হাসপাতালে আরো ২০টি শয্যা স্থাপনের বিষয়ে প্রাথমিক আলোচনা করা হয়েছে।

এছাড়াও জেলা সদর ব্যতিত ৫টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৫টি শয্যায় আইসোলেশন রোগীকে স্বাস্থ্য সেবা দিতে প্রস্তুুত করা হয়েছে। তিনি জানান, করোনায় এখন পর্যন্ত মৃত্যুর হার ৩.৫ এর বেশি নয়। একটু সাবধানতা আর সচেতনতায় এটিকে জয় করা খুব দুরূহ কিছু নয়। এক্ষেত্রে তিনি ভয় না পেয়ে চিকিৎসকের শরনাপর্ণ হতে সকলের প্রতি আহবান জানিয়েছেন।
সম্পাদনা: এনকে/আরএইচ

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.