ফেনী |
২৯ মার্চ, ২০২০ ইং | ১৫ চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

| ফেনী সদর | লিড | শিল্প ও বাণিজ্য

ফেনীতে ৪৮৭ জন ‘হোম কোয়ারেন্টাইনে’

নিজস্ব প্রতিনিধিনিজস্ব প্রতিনিধি
  প্রকাশিত হয়েছেঃ  ০১:১৩ অপরাহ্ণ, ১৯ মার্চ ২০২০

ফেনীতে প্রবাসফেরতসহ ৪৮৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ। বৃহস্পতিবার সকালে সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় ৩৩ জন প্রবাসীকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এর আগের ৫৪ জনসহ পুরো জেলায় মোট ৮৭ জন বিদেশ ফেরত কোয়োরেন্টাইনে রয়েছে। তাদের সাথে কোয়োরেন্টাইনে রয়েছে তাদের পরিবারের ৪০০ জন। মোট কোয়োরেন্টাইনে রয়েছেন ৪৮৭ জন।

সিভিল সার্জন আরো জানান, কোয়ারেন্টাইনে থাকা সকলকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা স্বাস্থ বিভাগ। কোয়ারেন্টাইনে থাকা লোকদের পর্যবেক্ষণ করছেন স্বাস্থ বিভাগের স্বাস্থ্যকর্মী।

এর বাইরে জেলা প্রশাসন এবং স্থানীয় চেয়াম্যান মেম্বারদেরও দায়িত্ব দেয়া হয়েছে দেখা-শুনা করার জন্য। সিভিল পোশাকে পুলিশও কোয়ারেন্টাইনে থাকা লোকজনকে পর্যবেক্ষণ করছেন। তবে কোয়ারেন্টাইনে থাকা লোকজনের সামাজিক নিরাপত্তার কথা চিন্তা করে তাদের পরিচয় গোপন করা হয়েছে।

এদিকে জেলা প্রশাসন থেকে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৩০ বেড, ফেনী ট্রমা সেন্টারে ৩০ বেড, সোনাগাজীর মঙ্গলকান্দি ২০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ বেডসহ পাঁচটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঁচ বেড করে ২৫ বেড মোট ১০৫ বেডের আইসোলেশন কর্ণার প্রস্তুত করেছে স্বাস্থ্য বিভাগ।

অপরদিকে বিদেশ ফেরত কোন ব্যাক্তি যদি হোম কোয়ারেন্টাইনে না থাকে এবং থেকেও নিয়ম কানুন না মেনে চলে তাহলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে শাস্তির ব্যবস্থা রাখা হয়েছে বলে জানান ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান। তিনি বলেন জনস্বার্থে প্রবাসীরা স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে থাকা উচিৎ। তিনি জেলার সচেতন সমাজকে আহবান করেন, কোন বিদেশ ফেরত লোক যদি কোয়ারেন্টাইনে না থেকে ঘোরাঘুরি করে তাহলে যেন আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হয়।
সম্পাদনা: আরএইচ/এনজেটি

আপনার মতামত দিন

Android App
Android App
Android App
© Natun Feni. All rights reserved. Design by: GS Tech Ltd.